shono
Advertisement

‘ইডির বিরুদ্ধে এখনই পুলিশি পদক্ষেপ নয়’, সন্দেশখালি কাণ্ডে নির্দেশ হাই কোর্টের

সন্দেশখালি কাণ্ডে আপাতত স্বস্তিতে ইডি। সোমবার পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে নেওয়া যাবে না কড়া পুলিশি পদক্ষেপ। বৃহস্পতিবার এমনই মৌখিক নির্দেশ দেন বিচারপতি জয় সেনগুপ্ত।
Posted: 11:35 AM Jan 11, 2024Updated: 05:51 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি কাণ্ডে আপাতত স্বস্তিতে ইডি। সোমবার পর্যন্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে নেওয়া যাবে না কড়া পুলিশি পদক্ষেপ। বৃহস্পতিবার এমনই মৌখিক নির্দেশ দেন বিচারপতি জয় সেনগুপ্ত।

Advertisement

ইডি বৃহস্পতিবার আদালতে জানায়, “সন্দেশখালির ঘটনায় মোট চারটি FIR দায়ের হয়েছে। তার মধ্যে একটি মামলায় আমাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সংবাদমাধ্যমের সামনে আমাদের অফিসারদের মারধর করা হয়।” এসব শোনার পর বিচারপতি জয় সেনগুপ্তের মৌখিক নির্দেশ, সোমবার পর্যন্ত ইডি আধিকারিকদের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ পুলিশ করতে পারবে না। সোমবারই মামলার পরবর্তী শুনানি। এদিকে, FIR খারিজের দাবিতে পালটা মামলা দায়েরের আবেদন করে ইডি। বিচারপতি রাজাশেখর মান্থা মামলা দায়ের করার অনুমতি দেন। বেলা ১২টায় শুনানির সম্ভাবনা।

[আরও পড়ুন: ‘কেউ কারও বিরুদ্ধে প্রকাশ্যে বললে ছেঁটে ফেলা হবে’, অভিষেককে পাশে নিয়ে বার্তা মমতার]

উল্লেখ্য, গত ৫ জানুয়ারি, সন্দেশখালির তৃণমূল নেতা শেখ শাহজাহানের বাড়িতে যান ইডি আধিকারিকরা। সেখানে তাঁর অনুগামীদের হাতে আক্রান্ত হন তিন আধিকারিক। তাঁদের মধ্যে রামকুমার রাম নামে এক আধিকারিকের মাথা ফেটে যায়। আরও দুই আধিকারিকও গুরুতর চোট পান। তাঁদের প্রত্যেককে সেই সময় হাসপাতালেও ভর্তিও করা হয়। এর পর ওইদিন রাতে বনগাঁয় শংকর আঢ্যর বাড়িতে গিয়ে প্রতিরোধের মুখে পড়েন ইডি আধিকারিকরা। তা সত্ত্বেও ইডির বিরুদ্ধে FIR দায়ের হয়। এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করে বিজেপি। ইডিও হাই কোর্টের দ্বারস্থ হয়।

[আরও পড়ুন: মমতার নির্দেশে পদ হারালেন কেশিয়াড়ির ব্লক সভাপতি, বাড়তি দায়িত্ব মানস ভুঁইয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement