shono
Advertisement

Breaking News

Calcutta HC

বন্যা পরিস্থিতি মোকাবিলায় কী করেছে রাজ্য? জানতে চাইল কলকাতা হাই কোর্ট

একদিকে টানা বৃষ্টি, তার সঙ্গে জল ছেড়েছে ডিভিসি। পশ্চিম মেদিনীপুর, হুগলি, হাওড়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানের বিস্তীর্ণ এলাকা প্লাবিত।
Published By: Tiyasha SarkarPosted: 04:46 PM Sep 26, 2024Updated: 07:54 PM Sep 26, 2024

গোবিন্দ রায়: তিন জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় কী কী পদক্ষেপ করেছে রাজ্য? বৃহস্পতিবার এই তথ্যই জানতে চাইল কলকাতা হাই কোর্ট। আগামী ৩ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি। ওইদিনই রাজ্যকে জানাতে হবে তারা কী কী পদক্ষেপ করেছে।

Advertisement

একদিকে টানা বৃষ্টি, তার সঙ্গে জল ছেড়েছে ডিভিসি। যার জেরে রাজ্যের কয়েকটি জেলায় বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। পশ্চিম মেদিনীপুর, হুগলি, হাওড়া, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানের বিস্তীর্ণ এলাকা প্লাবিত। মুখ্যমন্ত্রী বারবার দাবি করেছেন, ডিভিসি না জানিয়ে জল ছেড়েছে। যা নিয়ে কেন্দ্রকেও নিশানা করেছেন। এই অবস্থায় বন্যা পরিস্থিতিতে নিয়ে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন এক আইনজীবী।

বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম এবং বিচারপতি বিভাস পট্টনায়কের ডিভিশন বেঞ্চে ছিল মামলার শুনানি। সেখানেই বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য রাজ্য সরকার কী কী পদক্ষেপ করেছে, জানতে চেয়েছে কলকাতা হাই কোর্ট। আগামী ৩ অক্টোবর রাজ্যকে এই সংক্রান্ত তথ্য পেশ করতে হবে। জানাতে হবে কী কী ব্যবস্থা করা হয়েছে। প্রসঙ্গত, বন্যা পরিস্থিতি মোকাবিলায় মুখ্যমন্ত্রী নিজে ঝাঁপিয়েছেন। একাধিক জেলায় গিয়ে পরিস্থিতি পরিদর্শন করেছেন। কথা বলেছেন বিপর্যস্তদের সঙ্গে। আশ্বাস দিয়েছেন পাশে থাকার।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিন জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায় কী কী পদক্ষেপ করেছে রাজ্য? বৃহস্পতিবার এই তথ্যই জানতে চাইল কলকাতা হাই কোর্ট।
  • আগামী ৩ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানি।
  • ওইদিনই রাজ্যকে জানাতে হবে তারা কী কী পদক্ষেপ করেছে।
Advertisement