shono
Advertisement

কণিষ্ক হামলার পুনরাবৃত্তির আশঙ্কা, খলিস্তানি হুমকির পর বিমানের নিরাপত্তা বাড়াল কানাডা

এয়ার ইন্ডিয়ার বিমানে উঠলেই প্রাণনাশের আশঙ্কা, হুমকি দেন পান্নুন।
Posted: 12:17 PM Nov 10, 2023Updated: 01:50 PM Nov 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এয়ার ইন্ডিয়ার (Air India) বিমানে উঠলেই প্রাণনাশের আশঙ্কা! খলিস্তানি জঙ্গি (Khalistani Terrorist) নেতা গুরপতওয়ান্ত সিং পান্নুনের এই মন্তব্যের পরেই কানাডা প্রশাসনের তরফে বলা হয়, দেশের বিমান পরিবহনের ক্ষেত্রে নিরাপত্তায় আরও কড়াকড়ি করা হয়েছে। কোনওরকম হামলার হুমকি পেলেই সেটা রুখতে চাইছে কানাডা (Canada)। প্রসঙ্গত একটি ভিডিওতে পান্নুন বলেন, ১৯ নভেম্বর এয়ার ইন্ডিয়ার বিমান উড়িয়ে দেওয়া হবে। খলিস্তানি নেতার এই মন্তব্যে উসকে যায় ১৯৮৫ সালে এয়ার ইন্ডিয়ার বিমান ধ্বংসের স্মৃতি।

Advertisement

পান্নুনের ভিডিও ভাইরাল হওয়ার কয়েকদিন পরে এই বিষয়টি নিয়ে মুখ খুলেছে কানাডার পরিবহনমন্ত্রীর দপ্তর। মন্ত্রীর মুখপাত্র জানান, “বিমান পরিবহণের ক্ষেত্রে যেকোনও হুমকিকেই আমরা খুব গুরুত্ব দিয়ে থাকি। গত কয়েকদিনে যেসমস্ত হুমকির কথা প্রকাশ্যে এসেছে সেগুলো নিয়ে তদন্ত শুরু হয়েছে।” অন্যদিকে, এই হুমকির বিষয়টি প্রকাশ্যে আসতেই কানাডায় ভারতীয় হাই কমিশনার সঞ্জয় কুমার ভার্মা বলেন, পান্নুনের এই বার্তা গুরুতর অপরাধের সমান। এই ক্ষেত্রে কানাডা প্রশাসনের ব্যবস্থা নেওয়া উচিত। 

[আরও পড়ুন: ‘গাজা দখল বা শাসন উদ্দেশ্য নয়’, দাবি করেও সংঘর্ষবিরতির প্রস্তাব খারিজ নেতানিয়াহুর!]

প্রসঙ্গত, নিষিদ্ধ সংগঠন শিখ ফর জাস্টিসের প্রতিষ্ঠাতা পান্নুনের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। তাতে তাঁকে বিমান সংস্থা এয়ার ইন্ডিয়াকে হুঁশিয়ারি দিতে শোনা গিয়েছে। শিখ ধর্মাবলম্বীদের উদ্দেশ্যে বলা হয়েছে, ১৯ নভেম্বর থেকে এয়ার ইন্ডিয়ার বিমানে উঠবেন না। প্রাণ সংকট হতে পারে। ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনালের দিন ওয়ার্ল্ড টেরর কাপ খেলা হবে।

উল্লেখ্য, ১৯৮৪ সালের জুন মাসে প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর নির্দেশেই খলিস্তানপন্থীদের বিরুদ্ধে পাঞ্জাবের স্বর্ণমন্দিরে অপারেশন ব্লু স্টার হয়েছিল। সেখানে খতম হয়েছিলেন বিচ্ছিন্নতাবাদী নেতা ভিন্ডেরওয়াল। এর পরের বছর ১৯৮৫ সালে ৩২৯ জন যাত্রীকে নিয়ে মাঝ আকাশে ধ্বংস হয়েছিল এয়ার ইন্ডিয়ার বোয়িং ৭৪৭ কনিষ্ক। যার নেপথ্যে ছিল খলিস্তানি সংগঠন ‘বব্বর খালসা’। এবার সেই ভয়ঙ্কর দিন ফিরিয়ে আনার হুঁশিয়ারি দিলেন পান্নুন। তাও আবার তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর জন্মবার্ষিকী ১৯ নভেম্বরেই।

[আরও পড়ুন: ল্যামিনেশন পেপার কেনারও পয়সা নেই পাকিস্তানের! মিলছে না পাসপোর্ট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement