shono
Advertisement

১৮ বছরের দাম্পত্যে ইতি! বিবাহবিচ্ছেদ কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর

ঠিক কী কারণে তাঁরা বিচ্ছেদের পথে হাঁটলেন, তা এখনও স্পষ্ট নয়।
Posted: 11:46 AM Aug 03, 2023Updated: 11:46 AM Aug 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আঠেরো বছরের দাম্পত্যের ইতি! বিবাহ-বিচ্ছেদ ঘোষণা করলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো (Justin Trudeau) এবং তাঁর স্ত্রী সোফি। বুধবার নিজের কার্যালয় থেকেই বিচ্ছেদের কথা জানান ট্রুডো।

Advertisement

এদিন নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট করেন কানাডার (Canada) প্রধানমন্ত্রী। সেখানে তিনি জানান,’সোফি আর আমি দীর্ঘ আলোচনার পর বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছি। তবে আমরা পরিবারের মতোই থাকব। একে অপরের প্রতি ভালবাসা ও শ্রদ্ধা থাকবে।’ নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একই পোস্ট করেন ট্রুডোর স্ত্রী সোফিও। দু’জনেই তাঁদের সন্তানদের নিরাপদে ও ভাল পরিবেশে বেড়ে ওঠার স্বার্থে এই সিদ্ধান্তকে সম্মান জানানোর অনুরোধ জানিয়েছেন। ইতিমধ্যেই আইনি চুক্তিতে স্বাক্ষর করেছেন তাঁরা।

প্রসঙ্গত, ২০০৫ সালে ট্রুডো-সোফি বিবাহ-বন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তাঁদের তিন সন্তান রয়েছে। কিন্তু ঠিক কী কারণে তাঁরা বিচ্ছেদের (Separation) পথে হাঁটলেন তা এখনও স্পষ্ট নয়। ২০১৫ সালে জাস্টিন ট্রুডো কানাডার প্রধানমন্ত্রী পদে বসার পর থেকে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে ও বিদেশ সফরে তাঁর পাশে থাকতেন স্ত্রী সোফি। তবে গত কয়েক বছরে সোফিকে সেভাবে তাঁর স্বামীর পাশে দেখা যায়নি।

এ বিষয়ে, কানাডার প্রধানমন্ত্রীর দপ্তরের তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, আইনি বিচ্ছেদের পরও ট্রুডো এবং সোফি পরিবারের মতোই থাকবেন। তাঁদের তিন সন্তান যাতে নিরাপদে, ভালবাসায় এবং শান্তিপূর্ণ পরিমণ্ডলে বেড়ে উঠতে পারে, তা নিশ্চিত করতে মনোযোগী হবেন কানাডার প্রধানমন্ত্রী এবং সোফি। আগামী সপ্তাহেই পরিবারের সকলে একসঙ্গে ছুটি কাটাতে যাবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement