shono
Advertisement

গরু পাচারকাণ্ডে ফের অনুব্রত মণ্ডলকে তলব সিবিআইয়ের, সশরীরে হাজিরার নির্দেশ

আগামী সপ্তাহে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে বীরভূমের তৃণমূল সভাপতিকে।
Posted: 12:30 PM Mar 07, 2022Updated: 12:30 PM Mar 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরু পাচারকাণ্ডে জেরা করার জন্য ফের তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। ১৪ মার্চ অর্থাৎ আগামী সপ্তাহে তাঁকে নিজাম প্যালেসে ডেকে পাঠানো হয়েছে বলে খবর। এর আগে দু’বার অনুব্রতকে ডেকে পাঠিয়েছিল সিবিআই। কিন্তু তিনি অসুস্থ থাকায় হাজিরা দিতে পারেননি। দ্বিতীয়বার অবশ্য তৃণমূল নেতার আইনজীবী নথিপত্র পেশ করেছিলেন তদন্তকারীদের কাছে। এবার কি অনুব্রত সশরীরে যাবেন? তাঁর আইনজীবীর বক্তব্য, এখনও সিবিআই নোটিস হাতে এসে পৌঁছয়নি। তা পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

Advertisement

এনিয়ে তৃতীয়বার গরু পাচার মামলায় সিবিআই নোটিস পাঠাল অনুব্রত মণ্ডলকে। গত জানুয়ারিতে অনুব্রত মণ্ডলকে দু’বার নোটিস পাঠিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেবার অবশ্য ভোট পরবর্তী হিংসা মামলায় তলব করা হয় তাঁকে। অসুস্থতার কথা জানিয়ে তলব এড়ান তৃণমূল নেতা। এরপর কলকাতা হাই কোর্টে (Calutta HC) রক্ষাকবচ চেয়ে আবেদন করেন অনুব্রত। তাঁর আবেদনে সাড়া দিয়ে আদালতের তরফে জানানো হয়, হাই কোর্টের নির্দেশ ছাড়া বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে গ্রেপ্তার বা তাঁর বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করা যাবে না। তবে তদন্তকারীদের সবসময় সহযোগিতা করতে হবে অনুব্রতকে।

[আরও পড়ুন: টাক মাথায় গজাবে চুল! দূর হবে খুশকিও, চুলের যত্নে ঘিয়ের ম্যাজিক

ভোট পরবর্তী মামলায় স্বস্তি মিললেও পরে গরু পাচার মামলায় ১৪ ফেব্রুয়ারি সিবিআই তলব করেছিল অনুব্রত মণ্ডলকে। নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল তাঁকে। তবে সেদিনও হাজিরা এড়িয়ে যান ‘কেষ্টদা।’ পরে ২৫ ফেব্রুয়ারি আরেকটি নোটিস পাঠিয়ে তলব করা হয়েছিল তাঁকে। ওইদিন তিনি রুটিন চেক আপের জন্য হাসপাতালে ভরতি হন। ফলে নিজাম প্যালেসে তিনি যাননি। তবে আইনজীবী দেখা করেন তদন্তকারী সংস্থার আধিকারিকদের সঙ্গে। আর তৃতীয়বারের তলবে কি নিজে যাবেন অনুব্রত? এ নিয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। অনুব্রত নিজেও এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি।

[আরও পড়ুন: রোজ রাতে বিয়ারে চুমুক দেওয়ার অভ্যাস? এতেই বাড়ছে মস্তিষ্কের বয়স]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement