shono
Advertisement

কোথায় কত জমি, কটা গাড়ি? পার্থ-অনুব্রত ‘ঘনিষ্ঠ’ বিভাস অধিকারীর সম্পত্তির হিসাব চাইল CBI

গত ১৫ নভেম্বর সিবিআইয়ের তলবে নিজাম প্যালেসে হাজিরা দেন বিভাস।
Posted: 08:45 PM Nov 23, 2023Updated: 08:45 PM Nov 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে ডেকে প্রায় সাড়ে চার ঘণ্টা জেরা করা হয় তাঁকে। সূত্রের খবর, এবার পার্থ-মানিক ‘ঘনিষ্ঠ’ সেই বিভাস অধিকারীর সম্পত্তির হিসাব চাইল সিবিআই। কোথায় কত পরিমাণ জমি রয়েছে? কতগুলিই বা গাড়ি? আশ্রমের নামে কোথায় জমি রয়েছে? এই সংক্রান্ত তথ্য চাইছে সিবিআই। এর আগে আশ্রম এবং আয়ুর্বেদিক ওষুধ ব্যবসা সংক্রান্ত কিছু নথিপত্র সংগ্রহ করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

Advertisement

বরাবরই বীরভূমের নলহাটির বাসিন্দা বিভাস অধিকারী। স্ত্রী, সন্তান রয়েছে। অত্যন্ত ধার্মিক হিসেবেই এলাকায় পরিচিত। নিজের হাতে তৈরি আশ্রমও রয়েছে। নলহাটি ২ নম্বর ব্লকের তৃণমূলের সভাপতিও ছিলেন তিনি। আগেই যদিও পদ থেকে অব্যাহতি নেওয়ার কথা জানিয়েছিলেন বিভাস। শুধু যে ধর্ম ও রাজনীতি নিয়ে বিভাস মেতে থাকতেন তা নয়। আশ্রমের পাশাপাশি একটি বিএড কলেজও তৈরি করেছিলেন। বহু পড়ুয়া প্রচুর অর্থের বিনিময়ে সেখানে ভর্তি হতেন। কারণ হিসেবে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। সূত্রের খবর, ওই কলেজ থেকে পাশ করলেই নাকি চাকরি নিশ্চিত ছিল। সে কারণেই রাতারাতি ওই বিএড কলেজে বেড়েছিল পড়ুয়ার সংখ্যা।

[আরও পড়ুন: বিদ্যুতের বিল মেটাতে গিয়ে নিমেষে ফাঁকা অ্যাকাউন্ট! মাথায় হাত গৃহস্থের]

সিবিআই সূত্রে খবর, জেলবন্দি প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গেও নাকি সরাসরি যোগাযোগ ছিল বিভাস অধিকারীর। মানিক ভট্টাচার্য এমনকী অনুব্রত মণ্ডলেরও ঘনিষ্ঠ ছিলেন তিনি। ধর্মকে হাতিয়ার করেই বিভাস অধিকারী দুর্নীতি করে গিয়েছেন বলেই খবর। তাঁর বাড়ি, আশ্রমে বারবার তল্লাশিও চালিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তবে গত এপ্রিলের পর থেকে সেভাবে আর বিভাস অধিকারীর নাম সামনে আসেনি। গত ১৫ নভেম্বর সিবিআইয়ের তলবে নিজাম প্যালেসে হাজিরার পর থেকে ফের শিরোনামে বিভাস।

[আরও পড়ুন: বর্ধমান বিশ্ববিদ্যালয়ে তরুণীর দেহ উদ্ধারে এখনও রহস্যের জট, সাসপেন্ড ১২ নিরাপত্তারক্ষী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement