shono
Advertisement
Celebrity Der Durga Puja

সুদীপার বাড়ির উমা সাজেন সোনার গয়নায়, রূপোর অস্ত্র হাতে! ভোগে ইলিশ-মাংস

তবে এবার ছোট পরিসরেই পুজো সারবেন সুদীপা-অগ্নিদেব।
Published By: Sandipta BhanjaPosted: 04:46 PM Oct 05, 2024Updated: 06:49 PM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুদীপা চট্টোপাধ্যায় আগেভাগেই বলেছিলেন, এবার তাঁর বাড়ির দুর্গাপুজো(Celebrity Der Durga Puja) নমো নমো করেই সারবেন। একে মাতৃবিয়োগ, উপরন্তু একের পর এক কঠিন সময়। সবমিলিয়ে মন খারাপ সুদীপার। কিন্তু তাই বলে তো আর ঘরের মেয়ে উমার আগমনী উদযাপন থেকে বিরত থাকা যায় না! তাই এবার স্বল্প পরিসরেই পুজো করবেন সুদীপা-অগ্নিদেব।

Advertisement

বিগত নয় বছর ধরে অগ্নিদেব চট্টোপাধ্যায়, সুদীপা চট্টোপাধ্যায়ের বালিগঞ্জের বাড়িতে মহা সমারোহে দুর্গাপুজো হয়। ষষ্ঠী থেকে সপ্তমী সেখানে তারকাদের ভীড় লেগে থাকে। তবে এবার সেই দৃশ্য নাও দেখা যেতে পারে। পুজোর আয়োজনে কোনওরকম ত্রুটি না রাখলেও হইহুল্লোড়টা সেভাবে হচ্ছে না তারকাদম্পতির পুজোয়। অষ্টমীর রাতে গানবাজনা বন্ধ থাকার পাশাপাশি নবমীতে অতিথি আপ্যায়ণের নিশিঠেকও বসছে না তাঁদের বাড়িতে। তবে প্রতিবারের মতো নিয়মমাফিক মাতৃদেবীর আরাধনা হবে। আগে সেই পুজো হত ঢাকা বিক্রমপুরের আদিবাড়িতে। তবে এই পুজো বছর খানেক আগেই কলকাতার বাড়িতে শিফট করেছে।

সুদীপার ঠাকুর দালানে উমা সাজেন সোনার গয়নায়। মায়ের মাথার মুকুট থেকে পা পর্যন্ত সমস্ত গয়নাই সোনার। আর হাতের সব অস্ত্র রূপোর গড়ানো। দুর্গার এক হাতে ত্রিশূলের পাশাপাশি আরেক হাতে থাকে পদ্ম ফুল। অভিনেত্রীর বাড়ির পুজোয় মায়ের ভোগও বেশ অভিনব। এখানে দুর্গাকে মাছ-মাংস ভোগ দেওয়া হয়। কীরকম? একেক দিন একেকরকম চাল দিয়ে ভোগ দেওয়া হয়। চাল আসে বাংলাদেশের বাড়ি থেকেও। অষ্টমীর সন্ধিপুজোর পর থেকে ভোগ দেওয়া হয় মাছ-মাংসের। নবমীতে মা দুর্গার ভোগে থাকে পদ্মার ইলিশ আর দশমীর দিন গঙ্গার ইলিশ খেয়ে মা বিদায় নেন চট্টোপাধ্যায় বাড়ি থেকে। পঞ্চমীর দিন সুদীপা-অগ্নিদেবের বাড়িতে উমা আসেন। লাল পাড় সাদা শাড়ি পরে মাকে বরন করতে দেখা যায় অভিনেত্রীকে। উমাবরণের সময়ে আদ্যোপান্ত সোনার গয়নায় সাজেন সুদীপা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুদীপা চট্টোপাধ্যায় আগেভাগেই বলেছিলেন, এবার তাঁর বাড়ির দুর্গাপুজো নমো নমো করেই সারবেন।
  • সুদীপার ঠাকুর দালানে উমা সাজেন সোনার গয়নায়।
  • মায়ের মাথার মুকুট থেকে পা পর্যন্ত সমস্ত গয়নাই সোনার। আর হাতের সব অস্ত্র রূপোর গড়ানো।
Advertisement