shono
Advertisement

সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ায় প্রচুর কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি

আগামী ২১ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে। The post সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ায় প্রচুর কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি appeared first on Sangbad Pratidin.
Posted: 04:59 PM Nov 01, 2019Updated: 04:59 PM Nov 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আপনি কি চাকরি খুঁজছেন? তবে আপনার জন্য রয়েছে সুখবর। কারণ প্রচুর সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করল সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়া। স্পেশ্যালিস্ট ক্যাডার পদে কর্মী নিয়োগ করবে এই ব্যাংক। www.centralbankofindia.co.in এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনেই আবেদন করা যেতে পারে। আগামী ২১ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা:
১. স্নাতক হলেই সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ার স্পেশ্যালিস্ট ক্যাডার পদে আবেদন করা যেতে পারে।
২. তবে ইঞ্জিনিয়ারিংয়ের ডিগ্রি/এমবিএ/বি.টেক/এমসিএ/সিএ ডিগ্রি থাকলে সেই আবেদনকারীরা অগ্রগণ্য।

আবেদনকারীর বয়সসীমা:
৩০ সেপ্টেম্বর, ২০১৯ তারিখের ভিত্তিতে ন্যূনতম ২১ থেকে সর্বোচ্চ ৩৫ বছর বয়সিরা এই শূন্যপদে আবেদন করতে পারেন। এছাড়া নির্দিষ্ট নিয়মানুযায়ী তফসিলি জাতি (এসসি) এবং তফসিলি উপজাতি (এসটি) প্রার্থীরা পাঁচ বছর বয়সে ছাড় পাবেন। অন্যান্য অনগ্রসর শ্রেণির (ওবিসি) প্রার্থীরা ৩ বছর বয়সে ছাড় পাবেন।

আবেদনের পদ্ধতি:
www.centralbankofindia.co.in এই ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনেই আবেদন করা যেতে পারে। আগামী ২১ নভেম্বরের মধ্যে আগ্রহী প্রার্থীকে আবেদন করতে হবে।

আবেদনের ফি:
আগ্রহী আবেদনকারীকে ফি হিসাবে ব্যাংকে ৫০০ টাকা জমা দিতে হবে।

[আরও পড়ুন: পূর্ব রেলে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের পদ্ধতি]

নিয়োগের পদ্ধতি:
আবেদনকারীদের প্রথমে অনলাইনে লিখিত পরীক্ষা নেওয়া হবে। এরপর ইন্টারভিউ নেওয়া হবে। দুই ধাপে যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদেরই নিয়োগ করা হবে।

বেতন:
এই শূন্যপদে নিযুক্ত প্রার্থী প্রতি মাসে বেতন হিসাবে ২৩ হাজার থেকে ৫৯ হাজার টাকা বেতন পাবেন।

The post সেন্ট্রাল ব্যাংক অফ ইন্ডিয়ায় প্রচুর কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের খুঁটিনাটি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement