shono
Advertisement

কেকে’র পর শানের অনুষ্ঠানেও চূড়ান্ত বিশৃঙ্খলা, ‘ভাল আয়োজন’করে সংবর্ধনা পেলেন IC!

শানের গান শুনতে মাঠে প্রবল ভিড়, অসুস্থ ৪. গোটা পরিস্থিতিতে ব্যাপক ক্ষুব্ধ এলাকাবাসী।
Posted: 04:08 PM Dec 23, 2022Updated: 04:15 PM Dec 23, 2022

দিব্যেন্দু মজুমদার, হুগলি: মাস ছয় আগে কলকাতায় সংগীতশিল্পী কেকে’র (KK) অনুষ্ঠানে ব্যাপক বিশৃঙ্খলার জেরে তাঁর মৃত্যুর ঘটনা তোলপাড় ফেলেছিল। তা থেকে শিক্ষা নিয়ে অনেক আয়োজকই অনুষ্ঠান আয়োজনের ক্ষেত্রে বাড়তি সতর্কতা অবলম্বন করেছিলেন। কিন্তু সকলে যে সেই সাবধানতা নেননি, তার প্রমাণ মিলল এবার উত্তরপাড়ায় (Uttarpara)। রাজা প্যারীমোহন কলেজের বার্ষিক অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন সংগীতশিল্পী শান (Shaan)। আর তাঁর অনুষ্ঠান ঘিরে ফের তুমুল বিশৃঙ্খলা উত্তরপাড়া রাষ্ট্রীয় উচ্চ বিদ্যালয়ের মাঠে। যার জেরে পদপিষ্ট হয়ে অসুস্থ হন ৪ জন। যদিও প্রাথমিক চিকিৎসার পর তাঁদের ছেড়ে দেওয়া হয়। তবে তারপর যা ঘটল, তা বেশি চমকে দেওয়ার মতো। এই দুর্ঘটনার রেশ কাটিয়ে অনুষ্ঠান মঞ্চেই ‘ভাল আয়োজনে’র কথা উল্লেখ করে সংবর্ধনা দেওয়া হল উত্তরপাড়া থানার আইসিকে! এনিয়ে স্থানীয় বাসিন্দারা ব্যাপক ক্ষুব্ধ। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তুলেছেন তাঁরা।

Advertisement

বৃহস্পতিবার উত্তরপাড়ার কলেজে ফেস্টের (College fest)আয়োজন হয় উত্তরপাড়া রাষ্ট্রীয় উচ্চ বিদ্যালয়ের মাঠে। ফেস্টের মূল আকর্ষণ ছিল সংগীতশিল্পী শানের গান। সে কারণে জনতার ভিড় উপচে পড়ে। মাঠে তিল ধরনের জায়গা ছিল না। অথচ মাঠে ঢুকতে বাইরে দাঁড়িয়েছিলেন হাজার হাজার মানুষ। একসময় পুলিশের ব্যারিকেড ভেঙে হুড়মুড়িয়ে জনতা মাঠে প্রবেশ করতে গেলে বিপত্তি ঘটে। হুড়োহুড়ির মধ্যে পদপিষ্ট হয়ে জখম হন চারজন। আহতদের হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করে বাড়ি পাঠিয়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: পার্কিং নিয়ন্ত্রণে জোর, বর্ষবরণের রাতে কড়া নজরদারি চালাতে পার্ক স্ট্রিটে ৩ হাজার পুলিশ]

এই দুর্ঘটনার পর কিছুক্ষণ অনুষ্ঠান বন্ধ থাকলেও ফের তা চালু হয়। এবং অনুষ্ঠান মঞ্চে সংবর্ধনা দেওয়া হয় উত্তরপাড়া থানার আইসি পার্থ শিকদারকে। উদ্যোক্তাদের পক্ষ থেকে ঘোষণা করা হয়, ভালভাবে আয়োজনের জন্য এই সংবর্ধনা অনুষ্ঠান। এই ঘটনায় ব্যাপক ক্ষুব্ধ স্থানীয় বাসিন্দারা। তাঁরা প্রশ্ন তুলেছেন, এত বড় একটা ঘটনার পরও কীভাবে ‘ভাল আয়োজন’ তকমা দিয়ে আইসিকে সংবর্ধনা দেওয়া হল? আইসি-র বিরুদ্ধেও অভিযোগ তুলেছেন তাঁরা।

[আরও পড়ুন: বন্দে ভারত রক্ষণাবেক্ষণের জন্য প্রশিক্ষণ, হাওড়ায় তৈরি ত্রিস্তরীয় প্ল্যাটফর্ম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার