shono
Advertisement
Dev

'ধর্ষণের সংখ্যাকে শূন্যতে নিয়ে আসতে হবে...', বিশেষ পদক্ষেপ চান দেব

নারী নির্যাতনের বিরুদ্ধে সরব তারকা।
Published By: Suparna MajumderPosted: 08:17 PM Sep 28, 2024Updated: 09:27 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষণের মতো অপরাধের কড়া শাস্তি চান তিনি। একথা আগেই জানিয়েছিলেন। বলেছিলেন, "যারা ধর্ষণ করবে তাদের একটাই শাস্তি, ফাঁসি।" সংবাদ প্রতিদিন ডিজিটালের মুখোমুখি হয়ে ফের নারী নির্যাতনের বিরুদ্ধে সরব দেব। তারকা সাংসদের বক্তব্য, ধর্ষণের সংখ্যাকে শূন্যতে নিয়ে আসতে হবে।

Advertisement

ছবি: ব্রতীন কুণ্ডু

'টেক্কা' সিনেমা সংক্রান্ত সাক্ষাৎকারে নারী নির্যাতন নিয়ে কথা বলতে গিয়ে দেব বলেন, "(দেশে) সারা বছরে প্রায় নব্বই হাজার মহিলার ধর্ষণ হয়। সন্ত্রাসের জেরে তার চেয়ে কম মানুষের মৃত্যু হয়।" তারকা জানান, এদেশে মা-বোনেদের ধর্ষণের হার অনেক বেশি। এর পরই তিনি বলেন, "সংখ্যাটাকে শূন্যতে নিয়ে আসতে হবে। তার জন্য একটা সিপি বা একটা নবান্ন অভিযান করে লাভ নেই। এর জন্য আমার মনে হয় সমস্ত দলকে একসঙ্গে বসে, সমস্ত মুখ্যমন্ত্রীদের একসঙ্গে বসে, প্রধানমন্ত্রীকে একসঙ্গে বসে, নতুন আইন আনতে হবে।"

এর আগে নারী সুরক্ষা নিয়ে কথা বলতে গিয়েই দেব বলেছিলেন, "যে কোনও ইন্ডাস্ট্রিতে এই ধরনের এক্সপ্লয়টেশন বা ঘটনা হওয়া উচিত নয়, ফিল্টারেশন দরকার। যে মানুষগুলো কুপ্রস্তাব দিচ্ছে, এক্সপ্লয়েট করছে তাদের চিহ্নিত করে শাস্তি দিতে হবে। আইনি পথে যেতে হবে, পাবলিকলি কল আউট করতে হবে। যাতে অন‌্য মেয়েদের সঙ্গে আর এটা না করতে পারে।"

তারকা সাংসদের সংযোজন, "কল আউট করাকে সমর্থন করি। কারণ, নইলে দোষীরা এমনি ঘুরে বেড়াবে। কিন্তু প্রতিহিংসা বশে বা ফাঁসানোর উদ্দেশ্যে কিছু করা ঠিক নয়। আমি চাই সত্যিটা যেন সামনে আসে। আর শুধু মেয়েরা নয়, ছেলেরাও এক্সপ্লয়টেশনের শিকার হয়। যারা সত্যি এই কুকর্ম করে, তাদের চিহ্নিত করে শাস্তি দিতেই হবে।"

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধর্ষণের মতো অপরাধের কড়া শাস্তি চান তিনি। একথা আগেই জানিয়েছিলেন।
  • সংবাদ প্রতিদিন ডিজিটালের মুখোমুখি হয়ে ফের নারী নির্যাতনের বিরুদ্ধে সরব দেব।
Advertisement