shono
Advertisement
Ekta Kapoor

নাবালিকাদের দিয়ে অশ্লীল দৃশ্যের শুট! পকসো আইনে মামলা দায়ের একতা কাপুরের বিরুদ্ধে

মামলা দায়ের হয়েছে তাঁর মা শোভা কাপুরের বিরুদ্ধেও।
Published By: Sandipta BhanjaPosted: 04:04 PM Oct 20, 2024Updated: 04:04 PM Oct 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইনি বিপাকে হিন্দি টেলিভিশনের 'ক্যুইন' একতা কাপুর (Ekta Kapoor) এবং তাঁর মা শোভা কাপুর। মুম্বইয়ের টেলি সাম্রাজ্যে তাঁদের একচেটিয়া আধিপত্য বহাল রয়েছে বিগত দু'দশকের উপরে। পাশাপাশি তাঁদের ওটিটি প্ল্যাটফর্ম 'অল্ট বালাজি'তেও প্রাপ্তবয়স্ক ওয়েব সিরিজের ছড়াছড়ি। এবার সেই ওয়েব প্ল্যাটফর্মেরই এক সিরিজের জন্য আইনি বিতর্কে জড়ালেন একতা এবং তাঁর মা প্রযোজক শোভা কাপুর। 'অল্ট বালাজি'র দুই কর্ণধার হিসেবে তাঁদের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের হয়েছে।

Advertisement

'গন্দি বাত' নামক এক ওয়েব সিরিজের দৃশ্য নিয়েই বিপত্তি! অভিযোগ, সংশ্লিষ্ট সিরিজের ষষ্ঠ মরশুমে কুরুচিকরভাবে দেখানো হয়েছে নাবালিকাদের। স্কুলের পোশাকে কীভাবে নাবালিকারা যৌনকর্ম এবং মাদকসেবনে লিপ্ত হয়েছে, সেসব নিয়েই আপত্তি উঠেছে। এবং আরও গুরুতর অভিযোগ, যে যাঁরা ওই সিরিজে এহেন দৃশ্যে অভিনয় করেছেন, তাঁরা কেউই প্রাপ্তবয়স্ক নন। নাবালিকা অভিনেত্রীদের কুরুচিকর দৃশ্যে ব্যবহার করার অভিযোগ তুলে একতা কাপুর এবং তাঁর মা শোভা কাপুরের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিলেন এক যোগগুরু।

২০২১ সালের ফেব্রুয়ারি থেকে এপ্রিল মাস পর্যন্ত প্রদর্শিত হয়েছিল ওই সিরিজ। তবে বিতর্কের সূত্রপাত হতেই সেই শো বন্ধ করে দেওয়া হয়। মুম্বইয়ের বোরিভিলি থানায় বছর ৩৯ যোগগুরু স্বপ্নীল রেওয়াজী 'অল্ট বালাজী'র বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। পুলিশি সূত্রে খবর, একতা ও শোভার বিরুদ্ধে পকসো আইনের ১৩ এবং ১৫ ধারায় মামলা দায়ের করা হয়েছে। এছাড়া, তথ্য প্রযুক্তি প্রতিরোধ আইনের ধারা ৬৭(এ), নারী নিষেধাজ্ঞা আইনের ২৯২ ও ২৯৩ এবং ২৯৫(এ) ধারায় মামলা রুজু করা হয়েছিল। যদিও এপ্রসঙ্গে একতা কাপুর কিংবা অল্ট বালাজির তরফে এখনও কোনওরকম বিবৃতি দেওয়া হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ওয়েব প্ল্যাটফর্মেরই এক সিরিজের জন্য আইনি বিতর্কে জড়ালেন একতা এবং তাঁর মা প্রযোজক শোভা কাপুর।
  • 'অল্ট বালাজি'র দুই কর্ণধার হিসেবে তাঁদের বিরুদ্ধে পকসো আইনে মামলা দায়ের হয়েছে।
  • অভিযোগ, সংশ্লিষ্ট সিরিজের ষষ্ঠ মরশুমে কুরুচিকরভাবে দেখানো হয়েছে নাবালিকাদের।
Advertisement