shono
Advertisement
IC 814 Series

'দেশের ভাবাবেগ নিয়ে ছেলেখেলা নয়', 'IC 814' সিরিজ নিয়ে নেটফ্লিক্সকে হুঁশিয়ারি কেন্দ্রর

গত সপ্তাহেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে 'IC 814' সিরিজ।
Published By: Akash MisraPosted: 03:05 PM Sep 03, 2024Updated: 07:55 PM Sep 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত সপ্তাহেই নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে 'IC 814' সিরিজ (IC 814 Series)। কান্দাহার হাইজ্যাককে প্রেক্ষাপট করেই তৈরি হয়েছে এই সিরিজে গল্প। ইতিমধ্যেই দর্শকরা প্রশংসা করেছে এই সিরিজের। তবে হঠাৎ এই সিরিজের দুই চরিত্রের নাম নিয়ে বিতর্কের মুখে পড়ল 'IC 814' ও নেটফ্লিক্স। কান্দাহার হাইজ্যাকের সঙ্গে যুক্ত দুই ছিনতাইকারীর নাম দেওয়া হয়েছে 'ভোলা' এবং 'শঙ্কর'। যেখানে বাস্তব ঘটনায় ধরা পড়া দুই ছিনতাইকারী ছিল মুসলিম। তথ্য বিকৃতি করার কারণেই তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ক্ষোভের মুখে পড়েছে নেটফ্লিক্স। এমনকী, মন্ত্রকের তরফে নেটফ্লিক্সের কনটেন্ট হেডকে ডেকেও পাঠানো হয়েছিল।

Advertisement

[আরও পড়ুন: ‘কী গো মেয়েরা আমাকে এত ভালোবাসে কেন?’ আঁচল-খসা প্রেয়সীকে প্রশ্ন উত্তমের]

সংবাদ সংস্থা এএনআই কে জানানো হয়েছে, 'কারও কোনও অধিকার নেই এই দেশের মানুষের সেন্টিমেন্ট নিয়ে খেলার। ভারতের সংস্কৃতি এবং ভাবাবেগকে সম্মান করা উচিত। কোনও জিনিসকে ভুল ভাবে তুলে ধরার আগে ভাবা উচিত। সরকার গোটা বিষয়টাকে খুবই গুরুত্ব দিয়েছে।'

এই বৈঠকের পর সম্প্রচার মন্ত্রককে কী জানিয়েছেন নেটফ্লিক্স কন্টেন্টের হেড সেটাও এদিন সূত্রের তরফে সাংবাদিকদের জানানো হয়েছে। তিনি জানিয়েছেন, 'নেটফ্লিক্সের তরফে জানানো হয় এবার থেকে তারা কন্টেন্ট রিভিউ করবে এবং নিশ্চিত করেছে যে ভবিষ্যতে তাদের প্ল্যাটফর্মে যত কন্টেন্ট আসবে সেগুলো সবই জাতীয় ভাবাবেগকে যাতে আঘাত না করে সেটা নজরে রাখা হবে এবং বিষয়টি সব সময়ই খুঁটিয়ে দেখা হবে।' জানা গিয়েছে, 'IC 814' সিরিজ-এর শুরুতে বিশেষ বিজ্ঞপ্তিও দেখানোর বন্দোবস্ত করেছে নেটফ্লিক্স। 

[আরও পড়ুন: ‘ভুল হয় কেন এত?’ কাঞ্চনকে বিঁধলেন অনির্বাণ! ‘বন্ধু’ বিধায়ককে বিশেষ পরামর্শ পরমব্রতর ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সবই জাতীয় ভাবাবেগকে যাতে আঘাত না করে সেটা নজরে রাখা হবে এবং বিষয়টি সব সময়ই খুঁটিয়ে দেখা হবে।'
  • এমনকী, মন্ত্রকের তরফে নেটফ্লিক্সের কনটেন্ট হেডকে ডেকেও পাঠানো হয়েছিল।
Advertisement