shono
Advertisement
Kangana Ranaut

সাংসদ কঙ্গনাকে চড় মেরে নির্বাসিত! 'অভিশাপে' কোথায় বদলি হলেন মহিলা জওয়ান?

কঙ্গনা রানাউতকে চড় মেরে অভিশপ্ত জীবন!
Published By: Sandipta BhanjaPosted: 04:31 PM Jul 03, 2024Updated: 04:31 PM Jul 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত জুন মাসের কথা। 'একটা চড়'-এ দেশ, রাজনৈতিকমহল সব তোলপাড় হয়ে গিয়েছিল! তবে কঙ্গনার রানাউতের (Kangana Ranaut) চড় কাণ্ডের মাস পেরলেও, তার রেশ এখনও ছাইচাপা আগুনের মতোই জ্বলছে। এদিকে নির্বাসিত জীবন কাটাচ্ছেন ওই মহিলা CISF জওয়ান।

Advertisement

বিমানবন্দরে অভিনেত্রী তথা মাণ্ডির নবনির্বাচিত সাংসদকে চড় মেরে কি সিআইএসএফ জওয়ান কুলবিন্দর কৌর উচিত কাজ করেছেন? এই প্রশ্নে নানা মুনির নানা মত…! কেউ দাঁড়িয়েছেন ‘ক্যুইন’-এর পাশে। আবার কেউ বা কুলবিন্দর কৌরকে কুর্নিশ জানিয়েছেন। যদিও ওই মহিলা জওয়ান চাকরি থেকে বরখাস্ত হওয়ার গ্রেপ্তারও হয়েছেন। এদিকে সাংসদও মেতে নিজের নতুন ইনিংস নিয়ে। বুধবারই শোনা গিয়েছে সিআইএসএফ জওয়ান কুলবিন্দরকে নাকি চণ্ডীগড় বিমানবন্দর থেকে বেঙ্গালুরুতে বদলি করে দেওয়া হয়েছে! আদৌ কি তাই? বেলা বাড়তেই সত্যিটা সামনে এল। সংবাদ সংস্থা এএনআই-এর তরফে জানা গিয়েছে, "বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতকে যে সিআইএসএফ জওয়ান চড় মেরেছিলেন, এখনও চাকরি থেকে বরখাস্তই রয়েছেন এবং বর্তমানে তাঁর উপর বিভাগীয় তদন্ত চলছে।" বেঙ্গালুরুতে কুলবিন্দর কৌরের বদলি হওয়ার জল্পনা সম্পূর্ণ ভুয়ো।

[আরও পড়ুন: স্ত্রী কিয়ারার জন্যই সিদ্ধার্থ মালহোত্রার প্রাণসংশয়! খোয়া গেল ৫০ লক্ষ টাকা]

চড় কাণ্ডের সপ্তাহ ঘুরতেই মুম্বই পুলিশের তরফে সিট গঠন করা হয়। চণ্ডীগড় বিমানবন্দরে চড় কাণ্ডের পর কুলবিন্দর কৌরের শাস্তি মেনে নিতে পারেননি পাঞ্জাবের কৃষকরা। সেই প্রেক্ষিতেই মোহালির সমযুক্ত কিষাণ মোর্চা এবং কিষাণ মজদুর মোর্চার সদস্যরা বিক্ষোভ প্রদর্শন করে এক মিছিল করেন। তারপরই এই তদন্ত টিম গঠনের সিদ্ধান্ত নিয়েছে মুম্বই পুলিশ। জানা গিয়েছিল, মোহালির এসপি হরবীর সিং আটওয়ালের তত্ত্বাবধানেই এই 'সিট' টিম তদন্ত করবে বলে জানা গিয়েছে। আর সেই টিমে রয়েছেন দুই মহিলা পুলিশ অফিসারও। গত ৭ জুন CISF জওয়ান কুলবিন্দর কৌরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩২৩ এবং ৩৪১ ধারায় এফআইআর দায়ের হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে কৃষক নেতারাও এই ঘটনার নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন। তাঁদের দাবি, কঙ্গনাই প্রথম পাঞ্জাবের বিরুদ্ধে উসকানিমূলক মন্তব্য করেন। যার জেরেই এই ঘটনা ঘটেছে।

পাঞ্জাবের কৃষক পরিবারের মেয়ে কুলবিন্দর কৌর (Kulwinder Kaur)। তবে পেশায় তিনি জওয়ান। যাঁরা মা নিজে কৃষক আন্দোলনে শামিল হয়ে দিল্লির রাজপথে বসেছিলেন তিন কৃষ্টি বিল প্রত্যাহারের দাবি নিয়ে। বছর তিনেক আগে কঙ্গনা রানাউত সেপ্রসঙ্গে বলেছিলেন, “কৃষক আন্দোলনের জন্য পাঞ্জাবের মহিলাদের ১০০ টাকায় কেনা হয়েছে।” সেই রাগের বশেই চণ্ডীগড় বিমানবন্দরে কর্মরত মহিলা জওয়ান বৃহস্পতিবার কঙ্গনা রানাউতকে সামনে থেকে দেখে ক্ষোভ নিয়ন্ত্রণে রাখতে না পেরে সপাটে চড় কষান।

[আরও পড়ুন: ছেলে আজাদের জন্যই ‘আরোও কাছাকাছি’ আমির-কিরণ, জোড়া লাগছে ভাঙা বিয়ে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কঙ্গনার রানাউতের চড় কাণ্ডের মাস পেরলেও, তার রেশ এখনও ছাইচাপা আগুনের মতোই জ্বলছে।
  • নির্বাসিত জীবন কাটাচ্ছেন ওই মহিলা CISF জওয়ান।
  • বেঙ্গালুরুতে কুলবিন্দর কৌরের বদলি হওয়ার জল্পনা সম্পূর্ণ ভুয়ো।
Advertisement