shono
Advertisement
Hina Khan

ক্যানসারের স্টেজ ৩! এর মাঝেই মিউকোসাইটিসে আক্রান্ত হিনা খান, করজোরে বাঁচার আর্তি অভিনেত্রীর

কেমোথেরাপির মাঝেই নতুন রোগ থাবা বসিয়েছে অভিনেত্রীর শরীরে।
Published By: Sandipta BhanjaPosted: 10:29 AM Sep 06, 2024Updated: 10:29 AM Sep 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মারণ রোগ ক্যানসার থাবা বসিয়েছে শরীরে। তার সঙ্গে লড়াইয়ের হাতিয়ার কেমোথেরাপি। কিন্তু এই লড়াইও সহজ নয়। মারাত্মক প্রভাব পড়েছে হিনা খানের (Hina Khan) শরীরে। আর এসবের মাঝেই গোদের উপর বিষফোঁড়ার মতো নতুন রোগ থাবা বসিয়েছে অভিনেত্রীর শরীরে।

Advertisement

ক্যানসারের তৃতীয় ধাপ চলছে। এর মাঝেই মিউকোসাইটিসে আক্রান্ত হিনা খান। বৃহস্পতিবার ইনস্টাগ্রামে সেই দুঃসংবাদ শেয়ার করে সাহায্য প্রার্থনা করেছেন অভিনেত্রী। হিনা জানিয়েছেন, "কেমোথেরাপির আরেকটি পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে মিউকোসাইটিস। যদিও প্রতি পদে পদে চিকিৎসকদের পরামর্শ মেনে চলছি সেরে ওঠার জন্য। আপনাদের মধ্যে কেউ যদি এই রোগের সঙ্গে যুঝে থাকেন, তাহলে দয়া করে এর সঠিক সমাধানের উপায় বাতলে দিন আমাকে।" করজোরে বাঁচার আর্তি জানিয়ে ওই পোস্টেই হিনা লিখেছেন, "সত্যিই খুব কষ্ট হচ্ছে, কিচ্ছু খেতে পারছি না। আপনারা কেউ যদি সমাধানের উপায় বলে দেন, তাহলে আমার খুব ভালো হয়।"

কী এই মিউকোসাইটিস?
মুখগহ্বর এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্টে একধরণের সংক্রমণ। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো ক্যানসারের চিকিৎসার একটি সাধারণ পার্শ্ব প্রতিক্রিয়া। যদিও মিউকোসাইটিস অস্থায়ী এবং সাধারণত নিজে থেকে নিরাময় হয়। তবে এটি বেদনাদায়ক হতে পারে এবং বেশ কিছু ঝুঁকিও তৈরি করতে পারে।

[আরও পড়ুন: এই দুর্গাপুজোয় নারীশক্তির জয়গান গাইবেন আলিয়া, ‘জিগরা’য় মারকাটারি নায়িকা]

জীবনের গল্প সিনেমাকেও হার মানায়। যেকোনও মুহূর্তে বিপর্যয় ঘটতে পারে। এমনই এক বিপর্যয় হিনা খানের (Hina Khan) জীবনে নেমে এসেছে। স্তন ক্যানসারে আক্রান্ত অভিনেত্রী। পুরো পৃথিবীটাই যেন ওলট-পালট হয়ে গিয়েছে হিনার। এক মুহূর্তে সমস্ত গ্ল্যামার শেষ! হিন্দি টেলিভিশনের জনপ্রিয় অভিনেত্রী হিনা। পরে সিনেমা, ওয়েব সিরিজেও কাজ করেন। স্টেজ ৩ স্তন ক্যানসারে আক্রান্ত ৩৬ বছরের অভিনেত্রী। অভিনেত্রীর দ্রুত আরোগ্য কামনা করেছেন শ্রেয়া ঘোষাল। তাঁর জন্য প্রার্থনা করেছেন শিল্পা শেট্টি। হিনার এই লড়াই অনুপ্রেরণা জোগায়, এমনই মন্তব্য জুহি পারমারের। হিনাকে 'স্ট্রং' বলেছেন মৌনী রায় ও ভারতী সিং।

[আরও পড়ুন: টলিউডে কাস্টিং কাউচে দায়ী পরিচালক-প্রযোজকরা? স্বরূপের মন্তব্যের পালটা ডিরেক্টর্স অ্যাসোসিয়েশনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্যানসারের তৃতীয় ধাপ চলছে। এর মাঝেই মিউকোসাইটিসে আক্রান্ত হিনা খান।
  • বৃহস্পতিবার ইনস্টাগ্রামে সেই দুঃসংবাদ শেয়ার করে সাহায্য প্রার্থনা করেছেন অভিনেত্রী।
Advertisement