shono
Advertisement
Hina Khan

কেটে ফেললেন সাধের চুল, কেমো থেরাপি নিয়ে কী লিখলেন ক্যানসার আক্রান্ত হিনা?

স্তন ক্যানসারে আক্রান্ত অভিনেত্রী।
Published By: Akash MisraPosted: 02:28 PM Jul 04, 2024Updated: 02:28 PM Jul 04, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড় চুল ভালোবাসতেন হিনা। সুন্দর করে রাখতেন সাজিয়ে। যত্নও নিতেন। সেই সাধের চুলেই চলল কাঁচি। কিন্তু চোখে জল নয়, বরং মুখে একরাশ হাসি। হ্যাঁ, ঠিক এভাবেই কেমো থেরাপির আগে চুল কেটে ফেললেন হিনা। আর ক্যানসার আক্রান্ত মহিলাদের উদ্দেশে দিলেন বিশেষ বার্তা।

Advertisement

চুল কাটার ভিডিও আপলোড করে হিনা লিখলেন, ''আমার মতো মহিলাদের বলছি। আমাদের মাথার চুল আমাদের গর্ব। আমাদের মুকুট। কিন্তু অনেক সময়ই এই মুকুট নামিয়ে জীবন লড়াইয়ে অংশ নিতে হয়। তাই লড়াইটাই মুখ্য হয়ে দাঁড়ায়। আর এই লড়াইটা জেতার জন্য সব কিছুই ছাড়া যায়।''

জীবনের গল্প সিনেমাকেও হার মানায়। যেকোনও মুহূর্তে বিপর্যয় ঘটতে পারে। এমনই এক বিপর্যয় হিনা খানের (Hina Khan) জীবনে নেমে এসেছে। স্তন ক্যানসারে আক্রান্ত অভিনেত্রী। স্টেজ ৩। পুরো পৃথিবীটাই যেন ওলট-পালট হয়ে গিয়েছে হিনার। এক মুহূর্তে সমস্ত গ্ল্যামার শেষ! হাসপাতালের বিছানায় শুরু কঠিন লড়াই। প্রথম কেমোথেরাপির ভিডিও শেয়ার করলেন অভিনেত্রী। আর সেই সঙ্গে দিলেন আবেগঘন বার্তা।

[আরও পড়ুন: কাটল ৮ বছরের বনবাস, বলিউডে প্রত্যাবর্তন পাক তারকা ফাওয়াদ খানের!]

ভিডিওতে প্রথমে হিনাকে গ্ল্যামারাস লুকে দেখা যাচ্ছে। ফটোশুট সেরে একটি অ্যাওয়ার্ড ফাংশনে যান তিনি। বিশেষ পুরস্কার দেওয়া হয় তাঁকে। এর পরেই হাসপাতালে দেখা যায় হিনাকে। হাসতে হাসতেই অভিনেত্রী বলেন, ‘সমস্ত গ্ল্যামার শেষ!’ হাসপাতালের করিডর পেরিয়ে নিজের বেডে পৌঁছে যান হিনা। শুরু হয় কেমোথেরাপি।

হিনা জানান, পুরস্কার নিয়েই তিনি সোজা হাসপাতালে চলে গিয়েছিলেন প্রথম কেমোথেরাপির জন্য। অভিনেত্রীর কথায়, “আমরা যা বিশ্বাস করি তাই হয়ে উঠতে পারি আর আমি নিজেকে নতুনভাবে উদ্ভাবনের সুযোগ হিসাবে এই চ্যালেঞ্জ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এর জন্য আমার আমার সবচেয়ে বড় হাতিয়ার ইতিবাচক চিন্তা। আমি অত্যন্ত স্বাভাবিক থাকার চেষ্টা করছি। আর যা হবে তার জন্য নিজেকে প্রস্তুত রাখছি। আমার কাছে ..আমার কাজের প্রতিশ্রুতি গুরুত্বপূর্ণ। গুরুত্বপূর্ণ আমার অনুপ্রেরণা, আবেগ এবং শিল্পীসত্তা। আমি হার মানব না। “

[আরও পড়ুন: গলায় সাপ জড়িয়ে চুমু! দিব্যজ্যোতির কীর্তিতে ভয়ে কাঁটা নেটপাড়া, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুরস্কার নিয়েই তিনি সোজা হাসপাতালে চলে গিয়েছিলেন প্রথম কেমোথেরাপির জন্য।
  • আর ক্যানসার আক্রান্ত মহিলাদের উদ্দেশে দিলেন বিশেষ বার্তা।
Advertisement