shono
Advertisement
Manish Trehan

'জামতাড়া' প্রযোজকের আর্থিক কেলেঙ্কারি! মুম্বই পুলিশে দায়ের এফআইআর

সিনেমায় বিনিয়োগের নাম করে প্রতারণা?
Published By: Suparna MajumderPosted: 04:13 PM Oct 05, 2024Updated: 09:27 PM Oct 05, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েব দুনিয়ায় 'জামতাড়া গ্যাং'-এর কাণ্ডকারখানার সাক্ষী অনেকেই। এক প্রতারণাচক্রকে কেন্দ্র করে সাজানো গল্প। এই সিরিজেরই প্রযোজক মনীশ ত্রেহান। এবার তাঁর বিরুদ্ধে উঠল প্রতারণার অভিযোগ। আর্থিক কেলেঙ্কারিতে নাম জড়িয়েছে 'জামতাড়া' সিরিজের প্রযোজকের। মুম্বই পুলিশে দায়ের হয়েছে এফআইআর।

Advertisement

মনীশের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মুম্বইয়ের খার এলাকার এক ব্যবসায়ী। ব্যবসায়ীর নাম নিহার এল। বয়স চল্লিশ। পুলিশকে নিহার জানান, তাঁর সঙ্গে ২০২২ সালে মনীশের আলাপ হয়েছিল এক বন্ধুর মাধ্যমে। বিজ্ঞাপন এডিটিং কোম্পানির অন্যতম ডিরেক্টর হিসেবে মনীশ নিজের পরিচয় দিয়েছিলেন।

নিহারের দাবি, মনীশ তাঁকে বলেছিলেন নিজের ব্যবসা বাড়াতে চান এবং সিনেমায় বিনিয়োগ করতে চান তিনি। সেই সিনেমা ওয়েব প্ল্যাটফর্মে বিক্রি করে ভালো টাকা আয় হবে। এর জন্য নিহারের কাছ থেকে ২ কোটি টাকা ধার নেন তিনি। এক বছরের মধ্যে তা ফেরত দেওয়ার আশ্বাসও দেন। কিন্তু এক বছর পর সতবন্ত সিং নামের এক ব্যক্তিকে নিয়ে আবারও নিহারের কাছে যান মনীশ।


অভিযোগ, মনীশ ওয়েব প্ল্যাটফর্মের সিনিয়র কর্তা হিসেবে সতবন্তের পরিচয় দেন। জানান, সিনেমার শুটিং হয়ে গিয়েছে। শুধু এডিটিং বাকি। তার জন্য আরও ৫০ লক্ষ টাকা লাগবে। ছবি OTT প্ল্যাটফর্মে বিক্রি করলেই ছমাসে টাকা ফেরত পাওয়া যাবে। গত বছরের অক্টোবর মাসে মনীশের অ্যাকাউন্টে ৫০ লক্ষ টাকা ট্রান্সফার করেছিলেন নিহার। লিখিত চুক্তিতে ১.২৫ টাকা লোন অ্যামাউন্ট হিসেবে লেখা হয়েছিল। 'জামাতারা' সিরিজের প্রযোজক ২.৫০ কোটি টাকার পোস্ট ডেটেড চেকও দিয়েছিলেন। কিন্তু তাতে নাকি স্টপ পেমেন্ট করা হয়েছে। মনীশের সঙ্গে যোগযোগ করার চেষ্টা করেছিলেন নিহার। কিন্তু তাঁর ফোন তোলেননি প্রযোজক। পরে নাকি ব্লকও করে দিয়েছেন। সেই কারণেই তিনি পুলিশের দ্বারস্থ হয়েছেন বলে জানান। মুম্বইয়ের সান্তাক্রুজ থানায় অভিযোগ দায়ের হয়েছে বলে খবর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মনীশের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছেন মুম্বইয়ের খার এলাকার এক ব্যবসায়ী।
  • অভিযোগ, সিনেমায় বিনিয়োগের নাম করে ২.৫ কোটি টাকা নিয়ে ফেরত দেননি প্রযোজক।
Advertisement