shono
Advertisement
Kalki 2898 AD

'তেলুগু বলতে গিয়ে জিভ খসে গিয়েছে!', 'কল্কি' শুটের অভিজ্ঞতা জানালেন শাশ্বত

কত কেজি ওজনের ভারী পোশাক পরে অভিনেতাকে শুট করতে হয়েছে?
Published By: Sandipta BhanjaPosted: 02:46 PM Jun 28, 2024Updated: 04:09 PM Jun 28, 2024

শম্পালী মৌলিক: 'কল্কি ২৮৯৮ এডি' (Kalki 2898 AD) ঝড় তুলছে শাশ্বত চট্টোপাধ্যায় (Saswata Chatterjee)। ছবিতে অমিতাভ বচ্চন, কমল হাসন, প্রভাস, দীপিকার পাশে উজ্জ্বল তিনি। 'কল্কি ২৮৯৮ এডি' শুরু থেকেই আলোচনার কেন্দ্রে। বাঙালি দর্শকের আগ্রহের বড় একটা কারণ, তারকাখচিত এমন প‌্যান ইন্ডিয়ান ছবিতে বাংলার শাশ্বত চট্টোপাধ‌্যায়ের উপস্থিতি। অমিতাভ বচ্চন, কমল হাসন, প্রভাস, দীপিকা পাড়ুকোনের পাশে ছবির অন‌্যতম তাৎপর্যপূর্ণ চরিত্রে রয়েছেন শাশ্বত। সেই ছবি মুক্তি পেয়েছে বৃহস্পতিবার। ওপেনিংয়েই একশো কোটির বেশি ব্যবসা করে ফেলেছে। অর্থাৎ ওপেনিংয়ের দিন ‘আরআরআর’-এর রেকর্ড ছাপিয়ে গেল ‘কল্কি’।

Advertisement

এত বড় মাপের ছবি আগে হয়নি। শাশ্বতর লুক প্রকাশ্যে আসার পর থেকেই আলোড়ন তুলেছে। তাঁর চরিত্রের নাম ‘মানস’। বাঙালি অভিনেতা দক্ষিণের ছবিতে তাঁর বিজয়কেতন ওড়ালেন! নীরজ পাণ্ডের ‘খাকি টু’ সিরিজের শুটিংয়ের সূত্রে অভিনেতা এখন কলকাতায় রয়েছেন, ফলে তাঁকে ফোনে যোগাযোগ করা হয়েছিল সপ্তাহের শুরুতে। ‘কল্কি’র মতো এত বড় মাপের একটা প্রোজেক্টের সঙ্গে যুক্ত থাকা নিয়ে উত্তেজনা কতটা? "আমার কাছে সব প্রোজেক্ট-ই সমান। এটার একটা স্পেশাল ব‌্যাপার হচ্ছে, এত বড় ছবি খুব একটা তো হয়নি। তার অংশ হতে পেরে খুব ভালো লাগছে। আমি জানি না কী করে ওরা আমাকে কাস্ট করল। সাউথের একটা ছবি, যদিও এটার হিন্দি, তেলুগু ইত‌্যাদি ভার্সান হচ্ছে। নিজেকে ভাগ‌্যবান মনে হচ্ছে।" একটু থেমে বললেন অভিনেতা।

এমন মেগাস্টারদের পাশে নিজেকে দেখতে কেমন লাগছে? "অমিতাভ বচ্চন, কমল হাসন সম্পর্কে কী বলব, ওঁরা তো লেজেন্ডারি ফিগার। ছোট থেকে তো ওঁদের দেখে বড় হয়েছি। কোনও দিন আশাও করিনি যে একই ছবিতে থাকব। এটা নিয়ে বেশি ভাবলে আবার মাথা ঘুরে যাওয়ার সম্ভাবনা। যতটা কম ভাবা যায় ভালো।" হাসতে হাসতে বলছেন অভিনেতা। তাঁর লুক খুব পছন্দ হয়েছে দর্শকের। সে প্রসঙ্গ তুলতে শাশ্বত বলছেন, "এই ধরনের লুকে সচরাচর তো আমাকে দেখা যায় না। এটা ফিউচারিস্টিক ছবি। প্রত্যেকেরই লুক অন‌্যরকম। সমগ্র ছবির লুকটাই কল্পনার বাইরে।" প্রায় পাঁচ কেজি ওজনের ভারী পোশাক পরে অভিনেতাকে শুট করতে হয়েছে।

আপাতত শাশ্বত তাকিয়ে ‘কল্কি’র দিকে। প্রায় দেড়-দু’বছর ধরে এই ছবিটার শুটিং করেছেন। প্রথম শুটিং করেছিলেন দুবছর আগে হায়দরাবাদের অন্নপূর্ণা স্টুডিওতে। শাশ্বতর বেশি দৃশ্য রয়েছে দীপিকা পাড়ুকোনের সঙ্গে। তবে সারা ছবিজুড়ে সকলের সঙ্গেই বিভিন্ন সিকোয়েন্সে রয়েছেন তিনি। খলনায়কের চরিত্রে শাশ্বত। ছবিতে তাঁর গুরুর ভূমিকায় কমল হাসন (সুপ্রিম)। তার অধস্তন কমান্ডার, যে চরিত্রে রয়েছেন শাশ্বত। গুরুর জন‌্য কমান্ডার যা কিছু করতে পারে। ঠিক কেমন অনুভূতি শেষে খুলে বললেন শাশ্বত, “দেখুন কিছুটা তো ভাগ‌্য বটেই। অনেকেই ফোন করে তাদের ভালোলাগার কথা জানিয়েছেন। পরিচালক নাগ অশ্বিনকে আমি জিজ্ঞেস করেছিলাম, আমাকে কেন? আমি ভাষাটাও জানি না। উনি বলেছিলেন, "আমি তোমার কাজ দেখেছি। তুমি ভালো ইমোট করো। ভাষাটা কোনও সমস‌্যা নয়। আমাকে দিয়ে তেলুগু বলিয়েছেন এবং আমাকে দিয়ে ডাবিং-ও করিয়েছেন। তিনদিন ধরে হায়দরাবাদে জিভ খসে গেছে আমার (হাসি)। সব মিলিয়ে অসাধারণ অভিজ্ঞতা।" শেষ আধ ঘণ্টার ক্লাইম্যাক্স মুগ্ধ করবে দর্শককে, দক্ষিণী পরিচালকদের প্রতিক্রিয়া তেমনই জানান দিচ্ছে।

[আরও পড়ুন: স্তন ক্যানসারে আক্রান্ত হিনা খান, জল্পনায় সিলমোহর দিয়ে বললেন, ‘স্টেজ ৩, প্রার্থনা করুন…’]

ছবি- এক্স হ্যান্ডেল

সম্প্রতি শাশ্বত অভিনীত 'এটা আমাদের গল্প' দর্শকের দারুণ ভালোবাসা পেয়েছে। যা ছবির অভিনেতারাও আশা করেননি। ‘কারণ, একদমই বাজেট ছিল না আমাদের। কোনও ভালো লোকেশন পাইনি। গ্র‌্যাঞ্জার বলে কিছু নেই, শুধু ইমোশনের ওপরে দাঁড়িয়ে ছবিটা। একটু বয়স্কদের বেশি টেনেছে। হল-এ যেতে যাদের শারীরিকভাবে অসুবিধা আছে, তাঁরাও গিয়েছেন দেখতে। কোমরে বেল্ট বেঁধে, হাতে ওয়াকার নিয়েও সিঁড়ি দিয়ে উঠছেন স্টার থিয়েটারে, এমনও দেখেছি। মাউথ পাবলিসিটি থেকে ছবিটা এগিয়ে যায় তরতরিয়ে’, স্পষ্ট বললেন তিনি।

[আরও পড়ুন: দুঃসাহসী দীপিকা! ‘কল্কি’তে অর্ধনগ্ন অবতারে স্ফীতোদর নিয়ে হাঁটলেন আগুনের উপর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কল্কি ২৮৯৮ এডি' ঝড় তুলছেন শাশ্বত চট্টোপাধ্যায়
  • শাশ্বতর বেশি দৃশ্য রয়েছে দীপিকা পাড়ুকোনের সঙ্গে।
  • ছবিতে শাশ্বতর গুরুর ভূমিকায় কমল হাসন (সুপ্রিম)।
Advertisement