shono
Advertisement
Laapataa Ladies

অস্কারে ভারতের বাজি 'লাপাতা লেডিজ'? জবাব দিলেন পরিচালক কিরণ রাও

গত বছর সিনেমা হলে মুক্তি পেয়েছিল কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিজ’। ছবির অন্যতম প্রযোজক আমির খান।
Published By: Suparna MajumderPosted: 08:36 PM Sep 20, 2024Updated: 09:26 PM Sep 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'গাঁয়ের বধূ'দের কথা যে দর্শকদের এত পছন্দ হবে, তা আগে অনেকেই বুঝতে পারেনি। কিন্তু, স্পর্শ শ্রীবাস্তব, নীতাংশি গোয়েল ও প্রতিভা রান্টার মতো তরুণ তুর্কিদের নিয়ে কামাল দেখিয়েছেন পরিচালক কিরণ রাও। সমালোচক মহলে তুমুল প্রশংসিত 'লাপাতা লেডিজ'। এবার এই ছবিই অস্কারে ভারতের বাজি হচ্ছে? উত্তর দিলেন পরিচালক।

Advertisement

গত বছর সিনেমা হলে মুক্তি পেয়েছিল কিরণ রাও পরিচালিত ‘লাপাতা লেডিজ’। ছবির অন্যতম প্রযোজক আমির খান। প্রায় পাঁচ কোটি টাকা বাজেটে তৈরি ছবির আয় পঁচিশ কোটি টাকার একটু বেশি। তবে সমালোচকমহলে তা সমাদৃত এবং পরবর্তীকালে OTT-তে বহু দর্শক ছবিটি দেখেছেন ও প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। অস্কার নিয়ে মন্তব্য করতে গিয়ে কিরণ রাও বলেন, "যদি এমনটা হয় তাহলে আমার স্বপ্ন সত্যি হবে। কিন্তু সবকিছুরই তো একটা পদ্ধতি থাকে। আমি শুধু আশা করতে পারি। আমার বিশ্বাস, সেরা ছবিকেই পাঠানো হবে।"


উগ্র পৌরষের শিকল থেকে মুক্ত হয়ে নিজের শর্তে বাঁচার স্বপ্ন দেখেছিল জয়া। তাই তো পুষ্পা সেজে দীপকের পিছু পিছু হেঁটেছিল সে। ওদিকে দীপক হন্যে হয়ে খুঁজেছিল নিজের আদরের ফুল কুমারীকে। হারিয়ে যাওয়া স্ত্রীকে একবারের জন্যও চরিত্র নিয়ে প্রশ্ন করেনি সে। সাধারণ মানুষের এই অসাধারণ গল্পই 'লাপাতা লেডিজ'-এ তুলে ধরা হয়েছে। পার্শ্ব চরিত্র রবি কিষেণও নজর কেড়েছিলেন।

এদিকে এর আগে 'লগান' ছবির সৌজন্যে অস্কার অনুষ্ঠানে যাওয়ার সুযোগ পেয়েছিলেন আমির খান। সেরা বিদেশি ছবির ক্যাটাগোরিতে চূড়ান্ত মনোনয়ন পেয়েছিল আশুতোষ গোয়ারিকর পরিচালিত ছবিটি। কিন্তু সেবছর এই পুরস্কার পায় 'নো ম্যান'স ল্যান্ড'। 'লগান' ছবির সহকারী পরিচালক ছিলেন কিরণ। আর 'লাপাতা লেডিজ' তাঁর পরিচালনায় তৈরি এবং ছবির প্রযোজনাতেও তিনি অংশীদার। এবার কি ভাগ্য সহায় হবে? উত্তর ভবিষ্যৎই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কিরণ রাও জানান, যদি 'লাপাতা লেডিজ' অস্কারে ভারতের বাজি হয় তাহলে তাঁর স্বপ্ন পূরণ হবে।
  • 'কিন্তু সবকিছুরই তো একটা পদ্ধতি থাকে, আমি শুধু আশা করতে পারি', বলেন পরিচালক।
Advertisement