shono
Advertisement
Porichoy Gupto

অস্থির সময়ে স্থগিত 'পরিচয় গুপ্ত'র মুক্তি, ক্ষমা চাইলেন নির্মাতারা

কবে মুক্তি পাবে ঋত্বিক-ইন্দ্রনীল অভিনীত সিনেমা?
Published By: Sandipta BhanjaPosted: 02:35 PM Sep 15, 2024Updated: 02:35 PM Sep 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: 'পরিচয় গুপ্ত'র প্রেক্ষাগৃহে আসার কথা ছিল ২০ সেপ্টেম্বর। তবে এই উত্তাল সময়ে মানবিকতার খাতিরে মুক্তি স্থগিত রাখার সিদ্ধান্তের কথা জানালেন নির্মাতারা। আর জি কর কাণ্ডের পর দেব-যিশুর 'খাদান', শিবপ্রসাদ-কৌশানীর 'বহুরূপী'র টিজার মুক্তি পিছিয়ে ছিল। তবে এবার 'পরিচয় গুপ্ত' সিনেমার রিলিজটাই স্থগিত রাখলেন নির্মাতারা। রবিবারই এই খবর ঘোষণা করে ক্ষমা চেয়ে নিয়েছেন তাঁরা।

Advertisement

সম্প্রতি 'পরিচয় গুপ্ত' ছবির ঝলক প্রকাশ্যে আসার পর থেকেই কৌতূহল তৈরি হয়েছিল দর্শকদের মধ্যে। গা ছমছমে রহস্য-রোমাঞ্চকর গল্প। সাইকোলজিক‌্যাল সাসপেন্স থ্রিলার তৈরি করেছেন ডেবিউ পরিচালক রণ রাজ। ১৯৫০ সালের প্রেক্ষাপটে ছবির দানা বেঁধেছে কাহিনি। স্টারকাস্টও বেশ হেভিওয়েট। এই প্রথমবার এক ছবিতে কাজ করেছেন ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) ও ইন্দ্রনীল সেনগুপ্ত (Indraneil Sengupta)। এছাড়াও অন‌্যান্য প্রধান চরিত্রে রয়েছেন দর্শনা বণিক (Darshana Banik), জয় সেনগুপ্ত, সব‌্যসাচী চক্রবর্তী, অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়, প্রদীপ ভট্টাচার্য, রৌণক ভট্টাচার্য প্রমুখ।

রবিবার পরিচালক রন রাজ জানিয়েছেন, "'পরিচয় গুপ্ত' এর মুক্তি কিছু সময়ের জন্য স্থগিত রাখা হল। আগামী ২০ সেপ্টেম্বর সিনেমা হলে মুক্তি পাচ্ছে না এই ছবি। ভাবনা এবং মানবিকতাকে মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দর্শকদের কাছে ক্ষমাপ্রার্থী। সকলের ভালো হোক এটাই কামনা করি। সত্যের জয় হবেই।"

ছবিতে কলকাতার ১৯২৫ থেকে ১৯৭০-এর সময়কাল ধরা হয়েছে। পিরিয়ড ফিল্ম, ফলে বছর দেড়েক ধরে প্রস্তুতি নিয়েছিলেন পরিচালক। কাহিনিকার অয়ন্তিকা বন্দ‌্যোপাধ‌্যায়। চিত্রনাট‌্য এবং পরিচালনায় রণ রাজ খোদ। এক জমিদার ও তার প্রিয় বন্ধু আর্কিওলজিস্টের চরিত্রকে কেন্দ্র করে এগোবে ছবির গল্প। দৃষ্টিহীন জমিদারের চরিত্রে দেখা যাবে ঋত্বিক চক্রবর্তীকে। আর আর্কিওলজিস্টের ভূমিকায় ইন্দ্রনীল সেনগুপ্ত। সেই সময়কার বাবু কালচার ও শহর কলকাতার ছবিটা উঠে আসবে ছবিতে। ঋত্বিক চক্রবর্তীর স্ত্রীর ভূমিকায় রয়েছেন দর্শনা বণিক। আর 'সুবালা' নামে অর্ধনারীশ্বরের ভূমিকায় দেখা যাবে জয় সেনগুপ্তকে। তাঁর চরিত্রকে ছোট থেকে মেয়ে সাজানো হত এবং বড়বেলায় গিয়ে সেই নারীসত্তা প্রকাশ পায়। সিনেমার বাঁকে বাঁকে রয়েছে টুইস্ট। তবে ২০ সেপ্টেম্বর রিলিজ করছে না 'পরিচয় গুপ্ত'। মুক্তির আগামী দিনক্ষণ আপাতত জানাননি নির্মাতারা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'পরিচয় গুপ্ত'র প্রেক্ষাগৃহে আসার কথা ছিল ২০ সেপ্টেম্বর।
  • তবে এই উত্তাল সময়ে মানবিকতার খাতিরে মুক্তি স্থগিত রাখার সিদ্ধান্তের কথা জানালেন নির্মাতারা।
  • রবিবারই এই খবর ঘোষণা করে ক্ষমা চেয়ে নিয়েছেন তাঁরা।
Advertisement