shono
Advertisement
Ranveer Singh

কংগ্রেসের প্রচারে রণবীর সিংয়ের ডিপফেক ভিডিও, মুম্বই পুলিশে FIR দায়ের অভিনেতার

Published By: Sandipta BhanjaPosted: 02:25 PM Apr 22, 2024Updated: 02:25 PM Apr 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমে আমির খান, তারপর রণবীর সিং (Ranveer Singh)। ভোটের বাজার গরম করতে সোশাল মিডিয়ায় দেদার ছড়াচ্ছে বলিউড অভিনেতাদের ডিপফেক ভিডিও (Deepfake Video)। সেসব ভিডিওতে দেখা গিয়েছে মোদি বিরোধী প্রচার করছেন আমির-রণবীররা। যে বলিউড সুপারস্টারকে কিনা এযাবৎকাল রাজনীতির সাতে-পাঁচে দেখা যায়নি, সেই অভিনেতাই কিনা লোকসভা ভোটের আবহে কংগ্রেসের হয়ে প্রচারের ময়দানে নেমেছেন! প্রথমটায় হতবাক হয়ে যান অনুরাগীরা। তবে এই ভিডিও যে ডিপফেক, তা বুঝতে খুব একটা সময় লাগেনি! সেই প্রেক্ষিতেই নাজেহাল রণবীর সিং মুম্বই পুলিশের দ্বারস্থ হন।

Advertisement

অভিনেতার অভিযোগের পরই সোমবার মুম্বই পুলিশের অপরাধ দমন শাখায় এফআইআর দায়ের হল। রণবীর সিংয়ের মুখপাত্র জানিয়েছেন, "হ্যাঁ, আমরা পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছি। এবং ওই এআই জেনারেটেড ডিপফেক ভিডিও নিয়ে ইতিমধ্যে FIR-ও দায়ের হয়েছে।" সম্প্রতি বারাণসিতে গিয়েছিলেন অভিনেতা। মনীশ মালহোত্রার এক ফ্যাশন শোয়ের জন্য। সেখানে কাশী বিশ্বনাথ মন্দিরে গিয়ে পুজোও দেন। আর গত বৃহস্পতিবার সেখান থেকেই বলিউড খিলজির এক ভিডিও ভাইরাল হয়ে যায়।
অনুরাগীরা হতবাক হন অভিনেতার মুখের কথা শুনে।

[আরও পড়ুন: পাকিস্তানি নায়িকার প্রেমে হাবুডুবু খাচ্ছেন ‘ব্যাড বয়’ বাদশা, ‘সানিয়া মির্জার বদলা?’, প্রশ্ন নেটপাড়ার]

কী এমন ছিল ওই ভিডিওতে? নমো ঘাটে বসেই রণবীর সিংকে বলতে শোনা যায়, “মোদিজীর একমাত্র লক্ষ্য আমাদের দেশের দুঃখ-দুর্দশা উদযাপন করা। আমাদের দেশের বেকারত্ব, মূল্যবৃদ্ধি… আমাদের দেশ অন্যায়ের পথে এত দ্রুত গতিতে এগোচ্ছে। তবে আমাদের নিজেদের অধিকার বুঝে নিতে হবে।” এই কথাগুলো আদতে রণবীর সিংয়ের নয়। প্রযুক্তিকে হাতিয়ার করে AI- দিয়ে বসানো হয়েছে অভিনেতার মুখে। এই ডিপফেক ভিডিওর জন্য নেটপাড়ায় সমালোচিতও হতে হয়েছে রণবীর সিংকে। এক্স হ্যান্ডেলে লিখতে বাধ্য হন যে, "ডিপফেক ভিডিও থেকে সাবধান বন্ধুরা।" এরপরই মুম্বই পুলিশের দ্বারস্থ হন অভিনেতা। সোমবার তার ভিত্তিতেই এফআইআর দায়ের হল।

[আরও পড়ুন: ‘আমার অন্তিম যুদ্ধের সময় এসেছে’, ৮১-র অমিতাভের কথায় কী প্রতিক্রিয়া অভিষেক-শ্বেতার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নাজেহাল রণবীর সিং মুম্বই পুলিশের দ্বারস্থ হন।
  • অভিনেতার অভিযোগের পরই সোমবার মুম্বই পুলিশের অপরাধ দমন শাখায় এফআইআর দায়ের হল।
  • এক্স হ্যান্ডেলে রণবীর সিং লিখতে বাধ্য হন যে, "ডিপফেক ভিডিও থেকে সাবধান বন্ধুরা।"
Advertisement