shono
Advertisement
Riddhi Sen

'অনুরাগ স্পষ্টবাদী, যা বলেন মন থেকে বলেন', পরিচালকের সঙ্গে কাজ করে মুগ্ধ ঋদ্ধি

ঋদ্ধির মতে অনুরাগ সহজ, সরল মানুষ।
Published By: Suparna MajumderPosted: 04:10 PM Jun 24, 2024Updated: 08:15 PM Jun 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলা সিনেমাকে ‘ঘটিয়া’ বলে বিতর্কে জড়িয়ে ছিলেন অনুরাগ কাশ্যপ (Anurag Kashyap)। তাঁর এই কথায় শোরগোল পড়ে গিয়েছিল। নিন্দায় মুখর হয়েছিলেন অনেকেই। তবে ঋদ্ধি সেন এবিষয়ে ভিন্ন মত পোষণ করেন। সম্প্রতি পরিচালকের সঙ্গে কাজ করে এসেছেন বাংলার অভিনেতা। ঋদ্ধির মতে অনুরাগ সহজ, সরল ও স্পষ্টবাদী মানুষ। তাঁর কথাকে বিকৃত করা হয়।

Advertisement

ছবি: ফেসবুক

বহুদিন পর হিন্দি সিনেমায় কাজ করছেন ঋদ্ধি (Riddhi Sen)। ছবির নাম এখনও ঠিক হয়নি। তবে তিনি ছাড়াও রয়েছেন সানিয়া মালহোত্রা, সাবা আজাদ, ববি দেওল, জীতেন্দ্র জোশী, নাগেশ ভোঁসলের মতো অভিনেতা। বাংলা ছবি নিয়ে পরিচালক অনুরাগের আক্ষেপ কতটা মিটল? এই প্রশ্ন করা হয়েছিল ঋদ্ধিকে। তার জবাব দিতে গিয়েই বলেন, "অনুরাগের কথাকে আমরা বিকৃত করেছি। ওঁর স্পষ্টবাদিতা, সত্যবাদিতা নিতে পারিনি।" ঋদ্ধি জানান, অনুরাগ নিজের ব্যক্তিগত মতামত জানিয়েছিলেন। তাই-ই ভুলভাবে পরিবেশন করা হয়েছে।

[আরও পড়ুন: দেশে ‘পলাতক’, বিদেশে ছেলের বিয়েতে খোশমেজাজে ‘ঋণখেলাপি’ বিজয় মালিয়া!]

ঋদ্ধির মত, সারা বিশ্বের বিনোদুনিয়ার অবনতি নিয়ে আক্ষেপ রয়েছে অনুরাগের। আবার আগের মতো বাংলা সিনেমাও তো আর গোটা দুনিয়ার কাছে আদর্শ নয়। সেটাও অনুরাগের খারাপ লাগার কারণ। আর সেটাই তিনি ব্যাখ্যা করতে চেয়েছিলেন। আর এক প্রশ্নের উত্তরেই তিনি মন্তব্যটি করেছিলেন। ঋদ্ধির কথায়, "অনুরাগ যা বলেন মন থেকে বলেন।" শিশুর মতো সরল পরিচালক। ঘুরিয়ে-পেঁচিয়ে কথা বলা তাঁর ধাতে নেই। যেটা আজকের এই পৃথিবীতে সত্যিই বিরল। সোজা কথা এখন আর মানুষ সোজা ভাবে নিতে পারে না বলেই মনে করেন ঋদ্ধি।

শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে বলতে গিয়ে ঋদ্ধি জানান, অনুরাগ অত্যন্ত ঠান্ডা মাথার মানুষ। অভিনেতাদের সুযোগ-সুবিধার দিকে তাঁর সজাগ দৃষ্টি থাকে। খুব ভালোভাবে বুঝিয়ে দেন শট। অবসরে আড্ডাও দিতে ভালোবাসেন। মুম্বইয়ে প্রথম পর্বের শুটিং শেষ হয়েছে। আপাতত কয়েক দিনের বিরতি। তাই কলকাতায় ফিরে এসেছেন ঋদ্ধি।

[আরও পড়ুন: প্রযোজনায় ৭ বছর, ‘খাদান’ লুক ফাঁস করে আবেগঘন বার্তা দেবের, রুক্মিণী কী লিখলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলা সিনেমাকে ‘ঘটিয়া’ বলে বিতর্কে জড়িয়ে ছিলেন অনুরাগ কাশ্যপ। তবে ঋদ্ধি সেন ভিন্ন মত পোষণ করেন।
  • সম্প্রতি পরিচালকের সঙ্গে কাজ করে এসেছেন বাংলার অভিনেতা। ঋদ্ধির মতে অনুরাগ সহজ, সরল ও স্পষ্টবাদী মানুষ।
Advertisement