shono
Advertisement
Shiboprosad Mukherjee

শিরদাঁড়ায় গুরুতর চোট শিবপ্রসাদের, এক মাসের জন্য বন্ধ 'বহুরূপী'র শুটিং

এক অ্যাকশন দৃশ্যে উঁচু থেকে লাফ দেওয়ার সময় হঠাৎ কোমরে গুরুতর চোট পান পরিচালক।
Posted: 01:42 PM Apr 06, 2024Updated: 01:54 PM Apr 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নতুন ছবি 'বহুরূপী'র শুটিং করতে গিয়ে কোমরে গুরুতর চোট পেয়েছেন টলিউডের সুপারহিট পরিচালক শিবপ্রসাদ মুখোপাধ্যায়। শুক্রবার তাঁকে ভর্তি করানো হয়েছে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। পরিচালকের সিটি স্ক্যান রিপোর্টে, শিরদাঁড়ার এল ওয়ান, এল টুতে চিড় ধরা পড়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তাঁকে অন্তত একমাস বিশ্রামেই থাকতে হবে। উইন্ডোজ প্রোডাকশনের তরফে জানানো হয়েছে শিবপ্রসাদের অসুস্থতার কারণে আপাতত একমাস বন্ধ থাকবে 'বহুরূপী' ছবির শুটিং।

Advertisement

বেশ কয়েকদিন ধরেই জোরকদমে শুটিং চলছিল নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘বহুরূপী’র। এই ছবিতে শিবপ্রসাদ শুধু পরিচালনা নয়, অভিনয়ও করছেন। ইন্ডাস্ট্রি সূত্রে পাওয়া খবর অনুযায়ী, বৃহস্পতিবার এক অ্যাকশন দৃশ্যে উঁচু থেকে লাফ দেওয়ার সময় হঠাৎ কোমরে গুরুতর চোট পান পরিচালক। 

প্রসঙ্গত, গত বছরের পুজোয় বক্স অফিসের গেম চেঞ্জার টলিপাড়ার সুপারহিট পরিচালক জুটি নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের ‘রক্তবীজ’। আর এবার চলতি বছরের পুজোতেও বড়সড় চমক নিয়ে হাজির হতে চলেছেন এই জুটি। ২০২৪ সালের পুজোয় মুক্তি পেতে চলেছে তাঁদের নতুন ছবি ‘বহুরূপী’। নন্দিতা ও শিবপ্রসাদের এই নতুন ছবিতে অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী, কৌশানী মুখোপাধ্যায়।

‘বহুরূপী’ ছবি নিয়ে শিবপ্রসাদ জানিয়েছিলেন, ”২০১১ সাল থেকেই পরিকল্পনা ছিল এই ছবি তৈরি করার। মুক্তধারা সিনেমার শুটিংয়ের সময় থেকেই এই বিষয় নিয়ে ছবির পরিকল্পনা চলছিল।”

শিবপ্রসাদের কথায়, ”ছবিটির প্রেক্ষাপট ১৯৯৮ থেকে ২০০৩-০৫-এর সময়টা জুড়ে। পশ্চিমবঙ্গের বুকে ঘটে যাওয়া একটি তাৎপর্যপূর্ণ ঘটনার উপর নির্ভর করেই তৈরি হচ্ছে এই ছবি। ভীষণভাবে সত্য নির্ভর এই ছবি। এই ঘটনার সঙ্গে যুক্ত চরিত্ররা এখনও বেঁচে রয়েছেন। তাঁরা ছবির সঙ্গে ভীষণভাবে যুক্ত। তাঁরা জবানবন্দিও দিয়েছেন, ছবিটা করার জন্য। এটা আরও বড় একটা ঘটনা। আমি সিনেমার সঙ্গে সঙ্গে একই বিষয় নিয়ে একটা তথ্যচিত্রও রিলিজ করব। যেখানে এই ঘটনার সঙ্গে জড়িত মানুষরা থাকবেন। ”

[আরও পড়ুন: যত দোষ জুহির! দল খারাপ খেললেই রেগে যান শাহরুখ, বন্ধুর ‘কুকথা’ ফাঁস অভিনেত্রীর]

শিবপ্রসাদ আরও জানিয়ে ছিলেন, ''আবিরের সঙ্গে এটা আমাদের দ্বিতীয় ছবি। বলা যেতে পারে আবিরের পুজোর ছবি পর পর দুবছর ব্লকবাস্টার হয়েছে। তৃতীয়টা ২০২৪-এ আসতে চলেছে। দুর্গেশগড়ের গুপ্তধন, রক্তবীজ আর এবার বহুরূপী। কাজেই আবির ও থ্রিলার এবং পুজোর ছবি। এটা একটা বিরাট আকর্ষণ। পরিচালক হিসেবে ঋতাভরীর সঙ্গে এটাই আমাদের প্রথম কাজ। এটাও একটা বড় পাওয়া। আমাদের প্রযোজনা সংস্থার তৈরি ঋতাভরীর ফাটাফাটি সুপারহিট। আবির-ঋতাভরী জুটিও সুপারহিট। এরকম জুটিকে ফিরিয়ে আনার ক্ষেত্রে হাউজেরও একটা বড় দায়িত্ব থাকে। এটা একটা পরমপ্রাপ্তি। কৌশানী আমাদের সঙ্গে প্রথম কাজ করছে।”

শিবপ্রসাদের কথায়, ”আমরা খুবই সচেতনভাবে একটা সিদ্ধান্ত নিয়েছি, আমরা এমন অনেক শিল্পীর সঙ্গে কাজ করব, যাঁদের সঙ্গে আমরা আগে কাজ করিনি। কিন্তু তাঁদের কাজের আমরা গুণমুগ্ধ। কৌশানীর কাজ আমাদের ভালো লাগে। আবার প্রলয় সিরিজে ভীষণ সুন্দর অভিনয় করেছেন কৌশানী। বহুরুপী ছবিতে কৌশানী যে চরিত্রে অভিনয় করছেন, তা অবশ্যই দর্শক মনে দাগ কাটবে।”

''বহুরূপী'' ছবিতে নিজের অভিনয় নিয়ে বলতে গিয়ে শিবপ্রসাদ জানান, ”অভিনেতা হিসেবে আমি ঋণী থাকব, পরিচালক নন্দিতা রায়ের কাছে। উনি আমাকে আবার সুযোগ দিয়েছেন, একই বছরে পর পর দুবার সুযোগ দিয়েছেন, দুটি ভিন্ন চরিত্রে অভিনয়ের জন্য। এটা আমার কাছে একটা বড় পাওনা। অভিনেতা হিসেবে আমার ছবি প্রথমবার পুজোতে মুক্তি পাবে। এটাও আরেকটা বড় পাওনা।”

পরিচালক শিবপ্রসাদের কথায়, ”রক্তবীজ ছবির সাফল্য আমাদের অনেক বেশি সাহস জুগিয়েছে। সেই কারণেই, নতুন এই সিনেমা আমাদের কেরিয়ারের সবচেয়ে ব্যয়বহুল সিনেমা হতে চলেছে। এই ছবির আসল মজা হচ্ছে, লোকেশন। ‘বহুরূপী’র শুটিং হবে সমস্ত ব নামে জায়গায়। যেমন বরানগর, বানতলা, বেলডাঙ্গা, বারাকপুর, বহরমপুর, বোলপুর, কিছুটা অংশ বেথুয়াডহরিতেও করার পরিকল্পনা রয়েছে। রাজ্যের মোট ৭৮ টা জায়গায় ছবির শুটিং হবে। এটাও একটা বড় চমক।”

[আরও পড়ুন: মুম্বইয়ের রাস্তায় ৬ কোটির গাড়ি নিয়ে রণবীর কাপুর, ‘রথ’ থামিয়ে বৃদ্ধকে টাকাও দিলেন ‘রাম’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • নন্দিতা ও শিবপ্রসাদের এই নতুন ছবিতে অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায়, ঋতাভরী চক্রবর্তী, কৌশানী মুখোপাধ্যায়।
  • এই ছবিতে শিবপ্রসাদ শুধু পরিচালনা নয়, অভিনয়ও করছেন।
Advertisement