shono
Advertisement
Gulmohar

বাংলাদেশের ওয়েব সিরিজে টোটার বদলে শাশ্বত! কী কারণে এই পরিবর্তন?

সৈয়দ আহমেদ শাওকী পরিচালিত 'গুলমোহর' সিরিজে টোটার অভিনয় করার কথা ছিল।
Published By: Suparna MajumderPosted: 01:10 PM Oct 01, 2024Updated: 02:31 PM Oct 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলাদেশের ওয়েব সিরিজ 'গুলমোহর' (Gulmohar)। পরিচালনায় 'কারাগার' খ্যাত পরিচালক সৈয়দ আহমেদ শাওকী। তাতেই অভিনয় করার কথা ছিল টোটা রায়চৌধুরীর(Tota Roy Chowdhury)। কিন্তু এবার খবর, টোটার বদলে এই সিরিজে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে(Saswata Chatterjee)। কী কারণে এই পরিবর্তন?

Advertisement

এবিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে সংবাদমাধ্যমকে টোটা জানান, সিরিজের চিত্রনাট্য ও চরিত্র দুই-ই তাঁর পছন্দ ছিল। অপেক্ষা ছিল শুধু চুক্তিপত্রে সইয়ের। কিন্তু তাঁর আগেই অভিনেতা জানতে পারেন, এই চরিত্র বাবদ পাওয়া পারিশ্রমিকের ৩০ শতাংশ তাঁকে বাংলাদেশের সরকারকে কর হিসেবে দিতে হবে। এটাই সেদেশের নিয়ম। এখানেই টোটার আপত্তি ছিল।

অভিনেতার জানান, তিনি শুধুমাত্র 'ফেলুদা' চরিত্রের জন্য নিজের পারিশ্রমিক কমাতে পারেন। আর অন্য কোনও চরিত্রের জন্য নয়। নতুন চরিত্রের জন্য প্রাপ্ত টাকার ৩০ শতাংশ যদি বাংলাদেশ সরকারকে কর হিসেবে দিয়ে দিতে হয় তাহলে তো 'গুলমোহর' সিরিজের পারিশ্রমিক 'ফেলুদা' থেকেও কম হয়ে যাবে। এই আপস তিনি করতে পারবেন না।

প্রযোজনা সংস্থা নাকি পরামর্শ দিয়েছিলেন, তিরিশ শতাংশ বাড়তি অর্থ তাদের পক্ষ থেকে অভিনেতাকে দেওয়া হবে। তার পর সেই টাকা কেটে নেওয়া হবে। তবে টোটা চেয়েছিলেন 'ফেলদা'র চরিত্রে অভিনয়ের জন্য তিনি পারিশ্রমিক পান তার থেকে অন্তত এক টাকা তাঁকে বেশি দিতে হবে। তিরিশ শতাংশ কেটে নিলে তার থেকে কম হয়ে যাচ্ছে। এর জেরেই নাকি তিনি ওয়েব সিরিজ থেকে সরে আসার সিদ্ধান্ত নেন।

এর পরই 'গুলমোহর'-এর জন্য শাশ্বতকে বেছে নেওয়া হয়। পরিচালক শাওকীর সঙ্গে কাজ না করতে পারার আফশোস টোটার রয়েছে। পাশাপাশি শাশ্বত চট্টোপাধ্যায়কেও এই চরিত্রে অভিনয়ের জন্য শুভেচ্ছা জানিয়েছেন তিনি। তাঁর বিশ্বাস, শাশ্বতর চেয়ে ভালো এই চরিত্র আর কেউ করতে পারবে না। উল্লেখ্য, করণ জোহরের 'রকি অউর রানি কি প্রেম কাহানি'তে অভিনয়ের প্রস্তাব প্রথমে শাশ্বতকে দেওয়া হয়েছিল। কিন্তু নাচের দৃশ্যের কারণে সেই প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। তার পরে চরিত্রটি যায় টোটার কাছে। এবার যেন উলটপুরাণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশের ওয়েব সিরিজ 'গুলমোহর'। পরিচালনায় 'কারাগার' খ্যাত পরিচালক সৈয়দ আহমেদ শাওকী।
  • সিরিজে অভিনয় করার কথা ছিল টোটা রায়চৌধুরীর।
  • কিন্তু এবার খবর, টোটার বদলে এই সিরিজে দেখা যাবে শাশ্বত চট্টোপাধ্যায়কে।
Advertisement