shono
Advertisement
'Maharaj'

অবশেষে কাটল আইনি জট, নেটফ্লিক্সে মুক্তি পেল আমির পুত্র জুনাইদের প্রথম ছবি 'মহারাজ'

তা ঠিক কী ঘটেছিল?
Published By: Akash MisraPosted: 10:33 AM Jun 22, 2024Updated: 10:33 AM Jun 22, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে কাটল আইনি জট। উঠে গেল গুজরাট হাই কোর্টের স্থগিতাদেশের নোটিশ। শেষমেশ নেটফ্লিক্সে মুক্তি পেল আমির খানপুত্র জুনাইদ খানের প্রথম ছবি 'মহারাজ'। প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মসের তরফ থেকে এক বিবৃতি প্রকাশ করে ধন্যবাদ জানাল হল গুজরাট হাই কোর্টকে।

Advertisement

তা ঠিক কী ঘটেছিল?

ভগবান কৃষ্ণের ভক্ত এবং পুষ্টিমার্গ সম্প্রদায় (বৈষ্ণবধর্মের একটি সম্প্রদায়) বল্লভাচার্যের অনুগামীদের পক্ষ থেকে দায়ের করা আবেদনের ভিত্তিতে স্থগিতাদেশ জারি করা হয়েছিল। ১৮৬২ সালের মহারাজ লিবেল কেসকে কেন্দ্র করে তৈরি এই ছবিটি জনশৃঙ্খলায় ফাটল ধরতে পারে এবং এমনকী এই সম্প্রদায়ের অনুগামীদের বিরুদ্ধে হিংসা উস্কে দিতে পারে, এই ভিত্তিতে করা হয়েছিল পিটিশন।’

[আরও পড়ুন: বেড়াতে গিয়ে হার্ট অ্যাটাক! মাত্র ৩৬ বছরে মৃত্যু সোশাল মিডিয়া তারকার]

এই আবেদনে উল্লেখ করা হয়েছে যে, ১৮৬২ সালের মহারাজ লিবেল মামলাটি একজন বিশিষ্ট ব্যক্তির অসদাচরণের অভিযোগের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল এবং বোম্বে সুপ্রিম কোর্টে ইংরেজ বিচারকদের দ্বারা রায় দেওয়া হয়েছিল। এই সিনেমাতে ‘ভগবান কৃষ্ণ ও তাঁকে নিয়ে থাকা ভক্তিমূলক গানের বিরুদ্ধে নিন্দামূলক মন্তব্যে’ রয়েছে বলে দাবি করা হয়। অভিযোগে আরও উল্লেখ করা হয়েছে যে, সিনেমাটির ট্রেলার-সহ পর্যাপ্ত প্রচারমূলক কাজ বেশি না করেই মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতাদের। সিনেমায় জুনাইদকে সাংবাদিক ও সমাজ সংস্কারক করসনদাস মুলজির চরিত্রে দেখা যাবে।

[আরও পড়ুন: ‘রহমান স্যরের সঙ্গে কাজের স্বপ্ন দেখি’, বিশ্ব সঙ্গীত দিবসে মনের কথা জানালেন মধুবন্তী]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সিনেমায় জুনাইদকে সাংবাদিক ও সমাজ সংস্কারক করসনদাস মুলজির চরিত্রে দেখা যাবে।
  • প্রযোজক সংস্থা যশরাজ ফিল্মসের তরফ থেকে এক বিবৃতি প্রকাশ করে ধন্যবাদ জানাল হল গুজরাট হাই কোর্টকে।
Advertisement