shono
Advertisement

ভোটের রাজ্যে বাজেটে বিশেষ প্রকল্প ঘোষণা নয়, নির্দেশ কমিশনের

জাতীয় নির্বাচন কমিশন আরও একধাপ স্বচ্ছতার দিকে এগোল। The post ভোটের রাজ্যে বাজেটে বিশেষ প্রকল্প ঘোষণা নয়, নির্দেশ কমিশনের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:15 PM Jan 24, 2017Updated: 08:48 AM Jan 24, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাজেট পেশ হচ্ছে ১ ফেব্রুয়ারিই। সুপ্রিম রায়ে সোমবারই কেটেছে যাবতীয় জটিলতা। তবে নির্বাচন ঘোষিত হয়েছে এমন রাজ্যগুলির জন্য বাজেটে  কোনও বিশেষ প্রকল্প ঘোষণা করা যাবে না। বাজেট জট কাটার পর এই নির্দেশিকাই দিল জাতীয় নির্বাচন কমিশন।

Advertisement

স্কুলে রামায়ণ-মহাভারত পড়ানো হোক, সওয়াল শশীর

নির্বাচনের মুখে বাজেট পেশ হলে প্রভাবিত হতে পারেন ভোটাররা। এই আশঙ্কাই করেছিলেন বিরোধীরা। বাজেটের দিন পিছিয়ে দেওয়ার আবেদন জানিয়ে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছিল। যদিও দেশের সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছিল, এই আশঙ্কার কোনও ভিত্তি নেই। বাজেট পেশ হলেই ভোটাররা প্রভাবিত হবেন, এমনটা ভাবার কোনও কারণ নেই। সুপ্রিম কোর্টের এই রায়ে স্বস্তিতেই ছিল কেন্দ্র। যদিও জাতীয় নির্বাচন কমিশন আরও একধাপ স্বচ্ছতার দিকে এগোল। স্পষ্ট করে জানিয়ে দেওয়া হল, যে পাঁচ রাজ্যে নির্বাচন, সেই রাজ্যগুলির জন্য কোনও বিশেষ প্রকল্প বাজেটে ঘোষণা করা যাবে না। বাজেটের বিশেষ ঘোষণায় যাতে শাসকদল বাড়তি সুবিধা না পায়, তাই এই পদক্ষেপ। নিঃসন্দেহে কমিশনের এই নির্দেশিকার ফলে নির্বাচনের স্বচ্ছতা অনেকটাই বজায় থাকবে। সুপ্রিম রায়ের পর বিরোধীদের মধ্যে যে আশঙ্কা ফের মাথাচাড়া দিয়েছিল, কমিশনের নির্দেশে তা অনেকটাই কাটল বলে মনে করছে রাজনৈতিক মহল।

১ ফেব্রুয়ারিই পেশ বাজেট, রায় সুপ্রিম কোর্টের

The post ভোটের রাজ্যে বাজেটে বিশেষ প্রকল্প ঘোষণা নয়, নির্দেশ কমিশনের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement