shono
Advertisement

কাউন্টডাউন শুরু, কালো টাকার হিসাব দিতেই হবে কেন্দ্রের কাছে!

অন্যথায় কী শাস্তি, জানলে ভয় করবে! The post কাউন্টডাউন শুরু, কালো টাকার হিসাব দিতেই হবে কেন্দ্রের কাছে! appeared first on Sangbad Pratidin.
Posted: 08:41 AM Mar 24, 2017Updated: 04:35 PM Dec 28, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কালো টাকার কারবারিদের এদিন ফের একবার সতর্ক করল আয়কর বিভাগ। আগামী ৩১ মার্চের মধ্যে কালো টাকার খতিয়ান না দেখালে ও ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা’র আওতায় না এলে পড়তে হবে চরম বিপদে। আয়কর বিভাগ বলছে, কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। এখনই কালো টাকার হিসাব না দেখালে পরে পস্তাতে হবে অসাধু ব্যক্তিদের।

Advertisement

[‘প্রযুক্তির ফাঁদে ধরা পড়বে কালো টাকার মালিকরা’]

[এবার কর ফাঁকি রুখতে ফের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ মোদির]

আয়কর বিভাগ সূত্রে খবর, ৩১ মার্চই ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা’য় নাম লেখানোর শেষ তারিখ। এদিন সব বড় সংবাদপত্রে বিজ্ঞাপন দিয়ে আয়কর বিভাগ জানিয়েছে, প্রত্যেকের আর্থিক লেনদেনের সমস্ত তথ্যই তাদের কাছে রয়েছে। নিয়ম মেনে কেউ কালো টাকার খতিয়ান পেশ করলে তাঁর পরিচয় গোপন রাখার আশ্বাস দেওয়া হয়েছে। তবে এমনটা না করলে অসাধু ব্যক্তিদের তথ্য সিবিআই ও এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের কাছে পাঠিয়ে দেওয়া হবে। ‘প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা’র অধীনে কালো টাকা জমা না দিলে ১৩৭ শতাংশ পর্যন্ত কর দিতে হতে পারে, সতর্ক করেছে আয়কর বিভাগ।

সূত্রের খবর, কালো টাকা ও দুর্নীতিকে গোড়া থেকে উপড়ে ফেলতে আসছে নয়া কেন্দ্রীয় আইনও৷ ভবিষ্যতে সমস্ত সরকারি পণ্য, পরিষেবা বা সম্পত্তি কেনাবেচাকে অনলাইনে এক ছাতার নিচে আনতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি৷ অনেকটা ই-কমার্স সাইট আমাজন-এর মতো তৈরি হবে নতুন ওয়েবসাইট৷ যেখানে অনলাইনে এক ছাদের নিচে মিলবে সমস্ত সরকারি পণ্য, পরিষেবা বা সম্পত্তির নিখুঁত বিবরণ, ছবি ও দাম৷ সেফিটিপিন থেকে পাওয়ার প্ল্যান্ট, সরকারের ঘর থেকে যে কোনও পণ্য কিনতে হলে ওই ই-কমার্স সাইটে ভিজিট করে, নাম-পরিচয় নথিভুক্ত করে কিনতে হবে৷ এর ফলে সরকারি লেনদেনে স্বচ্ছতা আসবে, সরকারি সম্পত্তি ক্রয়-বিক্রয়ের হিসেবে লুকোছাপা থাকার অভিযোগ উঠবে না৷

Seizure of undisclosed income: @IncomeTaxIndia department detects Rs. 21,454 crore black money. #FactsToKnow #TransformingIndia pic.twitter.com/aGDGogt3iZ

[১১০০ অভিযান চালিয়ে ৫৪০০ কোটি কালো টাকার খোঁজ পেল আয়কর বিভাগ]

The post কাউন্টডাউন শুরু, কালো টাকার হিসাব দিতেই হবে কেন্দ্রের কাছে! appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement