স্টাফ রিপোর্টার: যাত্রী পরিষেবা খতিয়ে দেখতে গিয়ে ‘জন আহার’-এর খাবারের মান নিয়ে অভিযোগ পেলেন জেনারেল ম্যানেজার এ কে গোয়েল৷ দক্ষিণ-পূর্ব ও পূর্ব রেলের ভারপ্রাপ্ত জেনারেল ম্যানেজার দায়িত্বে থাকা গোয়েল বৃহস্পতিবার হাওড়ার পুরনো ও নতুন দুই স্টেশনের পরিষেবার মান দেখলেন৷
যাত্রী পরিষেবার উন্নতি কল্পে রেল সপ্তাহব্যাপী ‘রেল হামসফর সপ্তাহ’ পালন শুরু করেছে৷ জিএম গোয়েল এদিন বলেন, হাওড়ার যাত্রী পরিষেবা সন্তোষজনক হলেও আরও পরিষেবা বাড়ানোর দরকার রয়েছে৷ যার মধ্যে সর্বাধিক গুরুত্বপূর্ণ, নতুন স্টেশনের ২৩ নম্বর প্ল্যাটফর্মে যাত্রীদের বসার আসন৷ শৌচালয় থেকে পানীয় জল ও খাবারের মান উপযুক্ত দরকার৷ তার পাশাপাশি যাত্রীদের সুরক্ষায় প্রতিটি প্ল্যাটফর্মে সিসি ক্যামেরা ও খারাপ হয়ে পড়ে থাকা স্ক্যানার মেশিনগুলিকে সরিয়ে নতুন মেশিন লাগানো হবে৷ আরপিএফ ও জিআরপি-র মধ্যে সমন্বয় করে সুরক্ষার ক্ষেত্রে জোর দেওয়ার নির্দেশ দেওয়া হবে৷ অযথা আইকার্ড দেখার নামে যাত্রীদের হয়রানির অভিযোগটি খতিয়ে দেখা হবে৷
এদিন বেলা বারোটা থেকে প্রায় দেড় ঘণ্টা হাওড়া স্টেশনের যাত্রী পরিষেবা খতিয়ে দেখেন জিএম৷ পিআরএস, পানীয় জলের কল, শৌচালয়, ক্যাটারিং, যাত্রী নিবাসের প্রতীক্ষালয়, টিকিট পরীক্ষক থেকে সাফাই কর্মীদের ব্যবহার্য স্থানগুলির পরিচ্ছন্নতা খতিয়ে দেখেন৷ ক্যাটারিং-এর খাবারে মানের অভিযোগ থেকে ট্রেনের অপরিচ্ছন্নতার অভিযোগ শুনতে পান তিনি৷ এগুলির মান বাড়ানোর জন্য ভারপ্রাপ্ত কর্তাদের তিনি নির্দেশ দেন৷ জল, টিকেটিং এলাকা ও শৌচালয়ও বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান৷ সপ্তাহব্যাপী নানা পরিক্রমার মাধ্যমে পরিষেবার অভাব অভিযোগ আরও জানা যাবে৷ সেই অনুযায়ী পরিষেবার উন্নয়নে নানা পরিকল্পনা নেওয়া হবে৷
The post রেল হামসফর, পরিষেবা নিয়ে অভিযোগের পাহাড় appeared first on Sangbad Pratidin.