shono
Advertisement

দুধ সংকটের মুখে দেশ! মোদি সরকারকে দায়ী করে তোপ কংগ্রেসের

টুইটারে রীতিমতো ক্ষোভ উগরে দিয়েছেন জয়রাম রমেশ।
Posted: 01:59 PM Jun 10, 2023Updated: 01:59 PM Jun 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুধ সংকটের মুখে ভারত। আর এর জন্য দায়ী নরেন্দ্র মোদি সরকার (Modi Government)। স্রেফ নির্বাচনী সুবিধা পেতে একেকটি সমবায়কে অন্যটির সঙ্গে লড়িয়ে দিচ্ছে কেন্দ্র। আর তাই এই পরিস্থিতি। এমনটাই অভিযোগ করলেন বর্ষীয়ান কংগ্রেস (Congress) নেতা জয়রাম রমেশ। টুইটারে রীতিমতো ক্ষোভ উগরে দিতে দেখা গেল তাঁকে।

Advertisement

একটি সংবাদমাধ্যমের প্রতিবেদন টুইটারে শেয়ার করেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। সেই সঙ্গে দাবি করেছেন,’সাদা বিপ্লবে’র ৫০ বছরে বিশ্বের অন্যতম দুধ উৎপাদনকারী দেশ ভারতকে আজ অন্য দেশ থেকে দুধ (Milk) ও দুধজাত সামগ্রী আমদানি করতে হচ্ছে। এই পরিস্থিতির জন্য মুদ্রাস্ফীতিকেও দায়ী করেছেন কংগ্রেস নেতা। কোভিড আমল থেকেই দুধ সংকটের সূত্রপাত। যা এই মুহূর্তে চরম আকার ধারণ করেছে বলে মত জয়রাম রমেশের। আর এপ্রসঙ্গে তাঁর খোঁচা, ”এই পরিস্থিতিতে মোদি সরকার কী করছে? স্রেফ ভোটের ফায়দা তুলতে একের পর এক সমবায়কে পরস্পরের সঙ্গে লড়িয়ে দেওযা হচ্ছে।”

[আরও পড়ুন: মুর্শিদাবাদে কংগ্রেস কর্মী খুনে আটক ২, নিহতের পরিবারের সঙ্গে দেখা করার কথা অধীরের]

প্রসঙ্গত, মাদার ডেয়ারি ও আমুলের দুধের দাম গত বছর থেকেই বেড়ে চলেছে। সব মিলিয়ে সংকট বাড়ছে। এবার সেই পরিস্থিতিতেই আক্রমণাত্মক মেজাজে জয়রাম রমেশ (Jairam Ramesh)। এখন দেখার, বিজেপি তাঁর এই মন্তব্যের কোনও জবাব দেয় কিনা।

[আরও পড়ুন: ‘বাবর, ঔরঙ্গজেবদের মতো হানাদার নন, গডসে ভারতের সুপুত্র’, কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্যে বিতর্ক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement