shono
Advertisement

দ্রুত ইন্ডিয়া জোটের কো-অর্ডিনেটর হতে চলেছেন নীতীশ! খাড়গের সঙ্গে বৈঠক ঘিরে জল্পনা

সূত্রের খবর, বিহারে ইন্ডিয়া জোটের আসনরফাও কার্যত চূড়ান্ত হওয়ার পথে।
Posted: 07:41 PM Jan 03, 2024Updated: 07:41 PM Jan 03, 2024

সোমনাথ রায়, নয়াদিল্লি: ইন্ডিয়া জোটের চতুর্থ বৈঠকের পর তাঁর গোঁসা হয়েছিল। তারপর রাহুল গান্ধী (Rahul Gandhi) তাঁকে ফোন করেন। দীর্ঘক্ষণ কথা হয়। এবার নীতীশ কুমারের মানভঞ্জনে আসরে নামলেন খোদ কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গে। বিহারের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে নীতীশ কুমার এবং লালুপ্রসাদ যাদবের সঙ্গে ভারচুয়াল বৈঠক করলেন কংগ্রেস সভাপতি।

Advertisement

ইন্ডিয়া (INDIA) জোটের চতুর্থ বৈঠকের দিনই দেশের বিভিন্ন রাজ্যে আসনরফা নিয়ে রূপরেখা তৈরির জন্য ন্যাশনাল অ্যালায়েন্স কমিটি গড়েছিলেন খাড়গে। কংগ্রেস সূত্রের খবর, সেই কমিটি বুধবারই নিজেদের রিপোর্ট খাড়গের কাছে জমা দিয়েছে। কমিটির রিপোর্ট পাওয়ার পরই আসনরফার কাজ দ্রুত এগনোর কাজটা শুরু করে দিলেন কংগ্রেস সভাপতি। এদিন বিহারে ইন্ডিয়ার দুই প্রধান মুখকে নিয়ে তাঁর ভারচুয়াল বৈঠকের মূল উদ্দেশ্যও ছিল আসনরফা।

[আরও পড়ুন: লোকসভা নির্বাচনের আগেই দেশজুড়ে চালু হবে CAA! সূত্রের দাবিতে শোরগোল]

আসলে কংগ্রেস চাইছেন রাহুল গান্ধীর ভারত ন্যায় যাত্রা (Bharat Nyay Yatra) শুরু হওয়ার আগেই যে সব রাজ্য দিয়ে ওই যাত্রা যাবে, সেই সব রাজ্যের আসনরফা চূড়ান্ত করে ফেলতে। সেই কাজটা বিহার দিয়ে শুরু করেছেন খাড়গে। সূত্রের খবর, বিহারে কংগ্রেস (Congress) বেশি আসন দাবি করেনি। তাই আসনরফায় বিশেষ অসুবিধা হওয়ার কথা নয়। তবে আসন রফার থেকেও এদিন আরও একটি তাৎপর্যপূর্ণ ঘটনা ঘটেছে ওই ভারচুয়াল বৈঠকে।

[আরও পড়ুন: ফের বাড়বে তাপমাত্রা, বছর শুরুতেই শীতবিলাসীদের জন্য দুসংবাদ হাওয়া অফিসের]

সূত্রের খবর, এদিনের বৈঠকে খাড়গে নীতীশকে (Nitish Kumar) জানিয়েছেন, শীঘ্রই তাঁকে ইন্ডিয়া জোটের কোঅর্ডিনেটর হিসাবে ঘোষণা করা হবে। যা রীতিমতো তাৎপর্যপূর্ণ। শোনা যাচ্ছে, কংগ্রেস বহু আগেই নীতীশকে এই জোটের কোঅর্ডিনেটর করার প্রস্তাব দিয়েছিল। সেক্ষেত্রে খাড়গেকে জোটের চেয়ারম্যান করা হতে পারে। সবটাই ঘোষণা হবে দ্রুত।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement