shono
Advertisement

শশী থারুরের পুনরাবৃত্তি মহিলা কংগ্রেসের, ভুল মানচিত্র পোস্ট করে টুইটারে সমালোচিত

সমালোচনার মুখে টুইটটি সরিয়ে নেওয়া হয়। The post শশী থারুরের পুনরাবৃত্তি মহিলা কংগ্রেসের, ভুল মানচিত্র পোস্ট করে টুইটারে সমালোচিত appeared first on Sangbad Pratidin.
Posted: 07:50 PM Dec 27, 2019Updated: 07:52 PM Dec 27, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের দেশের ভুল মানচিত্র টুইট করে বিপাকে কংগ্রেস। দিন কয়েক আগেই জম্মু কাশ্মীরের অংশ বাদ দিয়ে মানচিত্রের ছবি টুইট করেছিলেন কংগ্রেসের বর্ষীয়ান নেতা শশী থারুর। এবার সেই একই ভুল করলেন কংগ্রেসের মহিলা শাখা। যার জেরে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার মুখে পড়ে কংগ্রেস।

Advertisement

শুক্রবার সকালে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কটাক্ষ করে টুইটারে একটি ছবি পোস্ট করে কংগ্রেসের মহিলা শাখা। যেখানে দেখা যায়, আদিত্যনাথের হাতে একটি ফাঁসির দড়ি। আর সেই ফাঁসে ঝুলছে দেশের মানচিত্র। আর এখানেই বিপত্তি। দেখা যায়, দেশের মানচিত্র থেকে বাদ পড়েছে জম্মু, কাশ্মীর ও লাদাখ-তিন কেন্দ্রশাসিত অঞ্চল। যদিও পরে বিতর্কের মুখে পড়ে ছবিটি সরিয়ে নেয় কংগ্রেস নেতৃত্ব। তবুও শেষরক্ষা হয়নি। সেই টুইটের স্ক্রিনশট বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। কংগ্রেসের সমালোচনায় তোলপাড় সোশ্যাল মিডিয়া।

[আরও পড়ুন: বিপিন রাওয়াতের মন্তব্য নিয়ে অযথা বিতর্ক তৈরি করা হচ্ছে, মত প্রাক্তন সেনা কর্তার]

জনৈক টুইটার ব্যবহারকারী লেখেন, দেখা যাচ্ছে কংগ্রেস দেশের মানচিত্র থেকে জম্মু, কাশ্মীর-সহ লাদাখ বাদ দিয়ে দিয়েছে। এই মানচিত্রটি কি পাকিস্তানের কেউ কংগ্রেসকে পাঠিয়েছে? আরেক টুইটার ইউজার লেখেন, ”এটা একজন তিনবছরের বাচ্চাও জানে কাশ্মীর বাদ দিয়ে ভারত হতে পারে না। কংগ্রেস কী করে এমন ভুল করল?” তবে এটা কোনও বিচ্ছিন্ন ঘটনা নয় বলে দাবি করেছে বিজেপি শিবির।

[আরও পড়ুন: সুরাটে শিশুকন্যাকে ধর্ষণের পর খুন, দোষীকে ফাঁসিতে ঝোলানোর নির্দেশ আদালতের]

গেরুয়া শিবিরের দাবি, কংগ্রেস বারবার একই ধরণের মানচিত্র পোস্ট করছে। এ প্রসঙ্গে তাঁরা কয়েকদিন আগে করা শশী থারুরের টুইটার পোস্টের প্রসঙ্গও টেনে আনেন। কোঝিকোড়ে CAA বিরোধী মিছিলের আয়োজন করেছিল কংগ্রেস। আর সেই মিছিলের প্রচারের জন্যই একটি পোস্টার বানিয়েছিল তাঁরা। সেই পোস্টার সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিতে চেয়েছিলেন শশী। কিন্তু সেই পোস্টারে ভারতীয় মানচিত্রের নকশা ভুল ছিল। ফলে সমালোচনার মুখে পড়তে হয় তাঁকে।পরে সমালোচনার মুখে পড়ে পোস্টটি ডিলিট করে দেন কংগ্রেস নেতা। পরে ফের পোস্টারের ছবি পোস্ট করেন তিনি। তবে এবার আর তাতে দেশের মানচিত্র ছিল না। পোস্ট প্রসঙ্গে শশী থারুর বলেন, “আমি ওই মানচিত্রের মাধ্যমে দেশের সীমানা বোঝাতে চাইনি। চেয়েছিলাম দেশের মানুষকে বোঝাতে।” তিনি আরও বলেন, “বিজেপির ট্রোলের প্রতি বাড়তি গুরুত্ব দেওয়ার কোনও ইচ্ছে আমার নেই।” 

  

The post শশী থারুরের পুনরাবৃত্তি মহিলা কংগ্রেসের, ভুল মানচিত্র পোস্ট করে টুইটারে সমালোচিত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement