shono
Advertisement

সুস্বাদু পরোটা এভাবে তৈরি হয় জানলে খাবেন? ভাইরাল ভিডিও নিয়ে মতভেদ নেটপাড়ায়

স্বাদে জোর, না স্বাস্থ্যকর খাবার?
Posted: 05:20 PM Sep 20, 2023Updated: 05:22 PM Sep 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাড়ির খাবার নিরাপদ, রাস্তার খাবার সুস্বাদু। এমনটাই সাধারণ ধারনা। এর পরেও স্ট্রিটফুডের জনপ্রিয়তা নিয়ে কোনও কথা হবে না। পরোটার ক্ষেত্রেও বিষয়টা এক। তেলে ভাজা সাধারণ পরোটা হোক বা স্টাফড পরোটা, মোগলাই পরোটা কিংবা আলুর পরোটা, আট থেকে আশির প্রিয় খাবার। কেউ কেউ অবশ্য রাস্তার ধুলো-ধোঁয়া-নোংরা নিয়ে ভাবেন। তাঁরা রাস্তার খাবার এড়িয়ে চলেন। সম্প্রতি সোশালমাধ্যমে ভাইরাল একটি ভিডিও। যা পুরনো বিতর্ক উসকে দিয়েছে। প্রশ্ন উঠেছে, রাস্তার খাবার কতটা সুরক্ষিত?

Advertisement

ভাইরাল ভিডিওতে দেখানো হয়েছে, রাস্তার ধারের দোকানে কীভাবে পরোটা তৈরি হয়। ইয়ান মাইলস চেয়ং নামে একটি এক্স হ্যান্ডেলে পোস্ট করা হয়েছে ভিডিওটি। সেখানে দেখা গিয়েছে, দুই হাতে কড়াইতে ময়দা মাখা হচ্ছে। এর পর মণ্ড থেকে ছোট ছোট লেচ্চি বানানো হচ্ছে। একটি টেবিলের উপর তেল মাখিয়ে হাতের চাপে বেলে ফেলা হচ্ছে পরোটাগুলো। এর পর নিয়ম মতো লোহার তাওয়াতে ভাজার পর্ব। এবং তৈরি হালকা লালচে সুস্বাদু পরোটা।

[আরও পড়ুন: রাষ্ট্রসংঘে হঠাৎ কাশ্মীর প্রসঙ্গ তুরস্কের প্রেসিডেন্টের মুখে!]

এই ভিডিওর ক্যাপশান নিয়েই দানা বেধেছে বিতর্ক। সেখানে লেখা হয়েছে, “এভাবেই ভারতে স্ট্রিটফুড তৈরি হয়। আপনারা কি খাবেন?” কোটি খানেক মানুষ ভাইরাল ভিডিওটি দেখলেও ক্যাপশান নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। অনেকে আবার হাইজিন নিয়ে সংশয় প্রকাশ করেছেন। কারও কারও চোখে লেগেছে পরোটা বিক্রেতার দাঁত দিয়ে বনস্পতির প্যাকেট কাটার দৃশ্য। এটা কি সঠিক কাজ? সন্দিহান নেটিজেনরা।

[আরও পড়ুন: ‘ভারতের নিন্দা করুন’, কানাডায় ‘মিশন খলিস্তান’ নিয়ে ট্রুডোর অনুরোধে ‘না’ আমেরিকার!]

আরেক দলের বক্তব্য, রাস্তার ধারের খাবারে এর বেশি স্বাস্থ্যবিধি মেনে চলা কঠিন। প্রতিদিন হাজার হাজার মানুষ এই খাবার খেয়ে থাকেন। তাঁরা তা চেখে দেখতে ইচ্ছুক। আসল কথা আপনাকেই সিদ্ধান্ত নিতে হবে- বাড়ির নিরাপদ খাবারে পেট ভরাবেন নাকি রাস্তার সুস্বাদু পরোটায় রসনা তৃপ্ত করবেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার