shono
Advertisement

Afghanistan: বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্রের তালিবান যোগ? ছবি ঘিরে তুঙ্গে বিতর্ক

সোশ্যাল মিডিয়ায় কী সাফাই দিলেন ওই যুবক?
Posted: 12:45 PM Aug 20, 2021Updated: 01:53 PM Aug 20, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবানি (Taliban) তাণ্ডবে ত্রস্ত আফগানিস্তান (Afghanstan)। কতক্ষণ প্রাণে বাঁচবেন, তা নিয়ে সংশয়ে অধিকাংশ মানুষ। সে দেশের মানুষের অবস্থায় আতঙ্কিত গোটা বিশ্ব। আফগানদের এই সংকটকালে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনীর সঙ্গে সশস্ত্র তালিবানদের ছবি। বর্তমান পরিস্থিতিতে যা উসকে দিয়েছে বিতর্ক। অভিযোগ, তালিবানিদের সঙ্গে হাত মিলিয়েছেন ওই যুবক।

Advertisement

জানা গিয়েছে, ওই যুবকের নাম সফিউল্লাহ মালিকজাদা (Shafiullah Malikzada)। কল্যাণীর বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের (Bidhan Chandra Krishi Viswavidyalaya) ছাত্র ছিলেন তিনি। ২০২০ সালে লকডাউনের (Lockdown) সময় ফিরে যান আফগানিস্তানে। তারপর আর বাংলায় ফেরেননি। তবে দীর্ঘদিন এরাজ্যে থাকায় এখানকার বহু মানুষের সঙ্গেই তাঁর যোগাযোগ ছিল সোশ্যাল মিডিয়ায়। এসবের মাঝে হঠাৎ করেই মাথা চাড়া দিয়েছে তালিবান (Taliban) ইস্যু। টিভির পর্দায় তাদের দাপট দেখে আঁতকে উঠছেন সকলে।

[আরও পড়ুন: ‘দুয়ারে রেশন’ পাঠাতে বিশেষ উদ্যোগ, নয়া গাড়ি কিনতে ডিলারদের ১ লক্ষ টাকা দেবে রাজ্য]

এই পরিস্থিতিতে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন সফিউল্লাহ মালিকজাদা। তার কোনওটিতে দেখা যাচ্ছে, আফগানিস্তানের সরকারি দপ্তরে বসে রয়েছেন বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। সঙ্গে বসে তালিবান, হাতে অস্ত্র। কোনও ছবিতে তালিবানদের সঙ্গে রাস্তায় দেখা গিয়েছে সফিউল্লাহকে। যা উসকে দিয়েছে বিতর্ক। সফিউল্লাহর পরিচত মহলের অনেকেরই ধারণা হয়েছে, এই রাজ্যে পড়াশোনা করা যুবক যোগ দিয়েছে জঙ্গি সংগঠনে। যা নিয়ে শোরগোল সোশ্যাল মিডিয়ায়।

বিষয়টি জানতে পেরেই সোশ্যাল মিডিয়ায় সাফাই দিয়েছেন সফিউল্লাহ। তিনি লিখেছেন, “আমার ভারতীয় বন্ধুদের উদ্দেশে বলছি, ভুল বোঝাবুঝি হচ্ছে। আমি কোনও জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত নই। আমি আফগানিস্তান সরকারের একজন সামান্য কর্মী ছিলাম। বর্তমানে গোটা আফগানিস্তান তালিবানদের দখলে। যে ছবি পোস্ট করেছি সেখানে রয়েছেন কাপাসিয়া অ্যাগ্রিকালচারের নতুন ডিরেক্টর। আমি এখানকার কৃষিদপ্তরের সামান্য কর্মী। এছাড়া কোনও পরিচয় নেই।”

 

[আরও পড়ুন: Weather Update: বৃষ্টির বিরাম নেই, আগামী সপ্তাহেও উত্তরবঙ্গে ফের দুর্যোগের আশঙ্কা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার