shono
Advertisement

লক্ষ লক্ষ টাকা প্রতারণা, রাতভর তল্লাশি চালিয়ে CID’র জালে কুখ্যাত হ্যাকার

বিদেশের বিভিন্ন সংস্থা থেকে হ্যাকিংয়ের মাধ্যমে দিনের পর দিন টাকা তুলেছেন অভিযুক্ত।
Posted: 11:57 AM Sep 03, 2022Updated: 11:57 AM Sep 03, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতভর তল্লাশির পর সিআইডির জালে কুখ্যাত হ্যাকার অমিত কুমার। লক্ষ লক্ষ টাকা ও বেশ কিছু নথি নিয়ে চম্পট দেওয়ার পরিকল্পনা ছিল তাঁর। কিন্তু গোপন সূত্রে খবর পেয়ে তাঁর বাড়িতে তল্লাশি চালিয়ে সেই ছক ভেস্তে দিল সিআইডি (CID)।

Advertisement

শুক্রবার রাতে হাওড়া (Howrah) জেলার বেলুড়ের ধর্মতলা রোডে মণ্ডল মিনি মার্কেটে অমিত কুমারের বাড়িতে হানা দেয় সিআইডির একটি দল। রাতভর তল্লাশি চালানোর পর শনিবার ভোরে কুখ্যাত হ্যাকারকে গ্রেপ্তার করা হয়। অভিযোগ, শুধু দেশ নয়, বিদেশি বিভিন্ন সংস্থা থেকেও হ্যাকিংয়ের মাধ্যমে দিনের পর দিন টাকা তুলেছেন তিনি। বিদেশের নানা ব্যাংকের ওয়েবসাইট এবং ব্যাংক অ্যাকাউন্ট হ্যাক করত এই অমিত কুমার এবং তাঁর টিম। আর তাতেই লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হত।

[আরও পড়ুন: প্রস্রাব করে প্যান্ট ভেজানোর ‘শাস্তি’, ৩ বছরের শিশুর গোপানাঙ্গ পোড়ালেন শিক্ষক!]

পুলিশ গোপন রাখলেও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অভিযুক্তের বাড়ি থেকে ছ’টি ট্রলি ব্যাগ এবং দু’টি ট্র্যাঙ্ক নিয়ে বেরিয়ে আসে সিআইডির টিমটি। মনে করা হচ্ছে, সেই সব ব্যাগ ও ট্র্যাঙ্কে ভরতি টাকা রয়েছে। রয়েছে নানা জরুরি নথিপত্রও। যা পরবর্তীতে তদন্তের কাজে লাগতে পারে। ইতিমধ্যেই বাড়িটি সিল করা হয়েছে। গোটা ঘটনা সামনে আসতেই তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অমিত কুমারের সঙ্গে এই প্রতারণায় আর কারা যুক্ত, এর শিকড় কতদূর পর্যন্ত বিস্তৃত, তা জানতে অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ বলে খবর।

তবে এই প্রথম নয়, জানা গিয়েছে এর আগেও প্রতারণার দায়ে গ্রেপ্তার করা হয়েছিল এই অমিত কুমারকে। কিন্তু তারপরও নিজের বেআইনি এই কার্যকলাপ চালিয়ে যাচ্ছিলেন তিনি। বেলুড়, লিলুয়া এলাকায় এমন আরও কিছু প্রতারণার খোঁজ পেয়েছে পুলিশ। বড়সড় চক্রের সন্ধানে জোরকদমে চলছে তদন্ত।

[আরও পড়ুন: করোনা টিকা নিয়ে মৃত্যুর অভিযোগ, বিল গেটস-সেরামের কাছে ১ হাজার কোটি জরিমানা দাবি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement