shono
Advertisement

অসমে করোনা আতঙ্ক, ৪০০ জনকে কোয়ারেন্টাইন করল সরকার       

ভারতে এখনও পর্যন্ত করোনার কোপে ৪১ জন। The post অসমে করোনা আতঙ্ক, ৪০০ জনকে কোয়ারেন্টাইন করল সরকার        appeared first on Sangbad Pratidin.
Posted: 09:38 AM Mar 09, 2020Updated: 09:44 AM Mar 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনা আতঙ্কে ত্রস্ত অসম। সদ্য গুয়াহাটি হয়ে ভুটান যান এক মার্কিন নাগরিক। সেখানে তাঁর শরীরে পাওয়া যায় করোনা ভাইরাস।তারপরই ওই ব্যক্তির সংস্পর্শে আসা প্রায় ৪০০ জনকে কোয়ারেন্টাইন করল অসম সরকার। 

Advertisement

রবিবার অসমের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, আক্রান্ত মার্কিন নাগরিকের সংস্পর্শে আসা চারশো জনকে চিহ্নিত করেছে স্বাস্থ্যদপ্তর। আক্রান্ত ব্যক্তি এমভি মহাবাহু নামের একটি জাহাজেও সফর করেছিলেন। সেখানে অনেকের সঙ্গেই আলাপ হয় তাঁর। পরিস্থিতি মোকাবিলায় প্রশাসন প্রস্তুত। কোয়ারেরেন্টাইনে থাকা ব্যক্তিদের উপর চিকিৎসকরা নজর রাখছেন। জনতার কাছে অযথা আতঙ্কিত না হওয়ার আরজিও জানিয়েছেন তিনি। এর আগে অসমের মন্ত্রী পীযূষ হাজরিকা জানান, জোরহাট জেলার নিমাতিঘাটের অদূরে ব্রহ্মপুত্র নদের মাঝে ‘এমভি মহাবাহু’ জাহাজটিকে পৃথক করে রাখা হয়েছে। এছাড়াও আক্রান্ত মার্কিন নাগরিক যে হোটেলে ছিলেন সেটির ১৮টি রুম সিল করে দেওয়া হয়েছে। 

উল্লেখ্য, করোনা আতঙ্ক ক্রমেই গ্রাস করছে গোটা ভারতকে। দিল্লি, তেলেঙ্গানা, কেরল-সহ দেশের বহু রাজ্যের মানুষ আক্রান্ত এই মারণ রোগে। যতদিন যাচ্ছে আক্রান্তের সংখ্যাও ততই বাড়ছে। ভারতে এখনও পর্যন্ত করোনার কোপে ৪১ জন। এই নিয়ে করোনা সন্দেহে দু’জনের মৃত্যু হয়েছে দেশে। রবিবার পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলায় সৌদি আরব ফেরত এক ব্যক্তির মৃত্যু হয়। তিনি আরবে শ্রমিকের কাজ করতেন বলে খবর। ওই একই দিনে লাদাখেও মৃত্যু হয় করোনায় আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভরতি এক বৃদ্ধের।        

[আরও পড়ুন: দেশে করোনা হানার জের, অরুনাচল প্রদেশে বিদেশিদের প্রবেশে জারি নিষেধাজ্ঞা]                

The post অসমে করোনা আতঙ্ক, ৪০০ জনকে কোয়ারেন্টাইন করল সরকার        appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement