shono
Advertisement

বাড়ল সুস্থতার হার, কমল দৈনিক সংক্রমণ, রাজ্যের করোনা গ্রাফে খানিক স্বস্তি

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২৫৮০জন।
Posted: 08:31 PM Dec 13, 2020Updated: 08:51 PM Dec 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্যে করোনা সংক্রমণে খানিকটা স্বস্তি। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে (Coronavirus) আক্রান্ত হয়েছেন ২৫৮০ জন, যা শনিবারের তুলনায় বেশ খানিকটা কম। তবে করোনায় দৈনিক মৃতের সংখ্যা সামান্য বেড়েছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার বলি ৪৭ জন, শনিবার তা ছিল ৪৪। একই সময়ে রাজ্যে করোনার কবল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৯৯৪ জন, যা দৈনিক সংক্রমণের তুলনায় অনেকটাই বেশি।  এ নিয়ে রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৯৩.৯৪ শতাংশ। 

Advertisement

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্য়ান অনুযায়ী, গত দু’দিনের তুলনায় সপ্তাহান্তে রাজ্যে করোনা সংক্রমণ বেশ খানিকটা কম। এ নিয়ে রাজ্যে মোট করোনায় আক্রান্ত ৫ লক্ষ ১৯ হাজার ২১৫ জন, যার মধ্যে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা ২২, ৫৭৩। শনিবারের তুলনায় অ্যাকটিভ রোগীর সংখ্যা কমেছে। এখনও পর্যন্ত রাজ্যে করোনার বলি হয়েছেন ৯০৫৭। আর মোট সুস্থতার সংখ্যা ৪ লক্ষ ৯০ হাজার ১৬৫। 

[আরও পড়ুন:  ‘হিংসা সমর্থন নয়, তৃণমূল গান্ধীবাদী দল’, হালিশহরে বিজেপি নেতা খুনে কৈলাসকে পালটা ফিরহাদের

করোনা সংক্রমণের শীর্ষে যথারীতি দুই জেলা – কলকাতা ও উত্তর ২৪ পরগনা। কলকাতায় এখনও অ্যাকটিভ রোগীর সংখ্য়া ৫ হাজারের বেশি। তুলনায় উত্তর ২৪ পরগনার করোনা পরিসংখ্যান কিছুটা আশা জোগাচ্ছে। এখানে এই মুহূর্তে সাড়ে চার হাজারের সামান্য বেশি মানুষ করোনা পজিটিভ। করোনাযুুদ্ধে ভাল অবস্থানে রয়েছে দুই তিন জেলা – কালিম্পং, আলিপুরদুয়ার, ঝাড়গ্রাম। তিন জেলাতেই করোনা পজিটিভের সংখ্যা ১০০’র কম। পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৪১,২১৮ টি, যার মধ্যে ৮.১২ শতাংশ রিপোর্ট পজিটিভ। 

[আরও পড়ুন: স্বামীর হাত-পা বেঁধে দীর্ঘক্ষণ ঘরে ফেলে রাখল স্ত্রী! পরকীয়া না অর্থ? নেপথ্যের কারণ নিয়ে ধোঁয়াশা]

শীতের শুরুতে করোনার ধাক্কায় ফের কাবু হতে পারে কলকাতা-সহ গোটা রাজ্য। এমন সাবধানবাণী ছিল বিশেষজ্ঞদের। তবে এই মুহূর্তে রাজ্যে করোনা ভাইরাসের পরিসংখ্যান কিন্তু আশার আলোই দেখাচ্ছে। সীমিত পরিকাঠামো নিয়েও বাংলা করোনা যুদ্ধে এগিয়ে চলেছে। আরও বেশি করে নমুনা পরীক্ষার মাধ্যমে আরও দ্রুত রোগীকে চিহ্নিত করে চিকিৎসার ব্যবস্থা করতে তৎপর স্বাস্থ্যদপ্তর। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement