shono
Advertisement

দেশে ফের দৈনিক করোনা সংক্রমণ ৫০ হাজারের নিচে, অনেকটা কমল অ্যাক্টিভ কেস

করোনাজয়ীর সংখ্যা ৭৫ লক্ষের কাছাকাছি।
Posted: 09:58 AM Oct 31, 2020Updated: 12:50 PM Oct 31, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে করোনা আক্রান্তের সংখ্যায় স্থিতিশীল বৃদ্ধি অব্যাহত। গত ৩-৪ দিন নতুন আক্রান্তের সংখ্যাটা ৪৮-৫০ হাজারের মধ্যে ঘোরাফেরা করছে। ব্যতিক্রম হল না শনিবারও। মাঝখানে একটা সময় দৈনিক আক্রান্ত ৩৬ হাজার পর্যন্ত নেমে গিয়েছিল। কিন্তু সেই একদিনই। তারপর থেকে আর সংখ্যাটা ৪০ হাজারের নিচে নামেনি। বরং গত কয়েক দিন দেখা যাচ্ছে তা ৫০ হাজারের কাছাকাছি। যা খানিকটা হলেও চিন্তায় রাখবে স্বাস্থ্যমন্ত্রককে।

Advertisement

শনিবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৪৮ হাজার ২৬৮ জন করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে সামান্য কম। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮১ লক্ষ ৩৭ হাজার ১১৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশে মৃতের সংখ্যাটাও সামান্য কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৫৫১ জনের। ফলে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ২১ হাজার ৬৪১ জন।

[আরও পড়ুন: মাস্ক না পরলে জরিমানা, নয়তো পরিষ্কার করতে হবে রাস্তা! অভিনব ‘শাস্তি’ মহারাষ্ট্রে]

দেশে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ। অর্থাৎ আক্রান্তের তুলনায় খানিকটা হলেও বেশি সুস্থ রোগীর সংখ্যা। এই মুহূর্তে দেশে মোট করোনাজয়ীর সংখ্যা ৭৪ লক্ষ ৩২ হাজার ৮২৯ জন। সক্রিয় রোগীর সংখ্যা কমে দাঁড়িয়েছে ৫ লক্ষ ৮২ হাজার ৬৪৯ জন। স্বাস্থ্য মন্ত্রকের আশা খুব শীঘ্রই দেশের অ্যাক্টিভ কেস ৫ লক্ষের নিচে নেমে আসবে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement