shono
Advertisement

খাবার ভেবে আতসবাজি চিবিয়ে ফেলল গরু! বিস্ফোরণে ছিন্নভিন্ন মুখের নিচের অংশ

দুর্ঘটনার জন্য কেউ দায়ী কিনা তদন্ত করে দেখছে পুলিশ।
Posted: 01:48 PM Oct 29, 2022Updated: 09:02 PM Oct 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২০ সালে কেরলে (Kerala) একটি হাতির (Elephant) সঙ্গে ঘটা মর্মান্তিক কাণ্ডে নড়চড়ে বসেছিল গোটা দেশ। আতসবাজি  (Firecracker) ভরা আনারস খেয়ে মৃত্যু হয়েছিল গর্ভবতী হাতির। জানা যায়, নৃশংস মজা করেছিল কয়েক জন মানুষ। এবার উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মুখের ভেতর আতসবাজির বিস্ফোরণে ভয়ংকর ভাবে আহত হল একটি গরু (Cow)। তবে এটি ইচ্ছাকৃত নয়, বরং দুর্ঘটনা বলে জানা গিয়েছে। পশুপ্রেমীদের বক্তব্য, সরাসরি না হলেও মানুষের নির্বুদ্ধিতার কারণে দুর্ঘটনা। পুলিশ ঘটনার তদন্তে নেমেছে।

Advertisement

ঘটনাটি কানপুরের (Kanpur) কাকেদেও এলাকার। জানা গিয়েছে, ওই ছাড়া গরুটি রাস্তায় ঘুরছিল। ঘটনার সময় রাস্তার একপাশে জরো করা ময়লা থেকে খাবার খাচ্ছিল সে। তখনই কেউ বা কারা তার দিকে একটি আতশবাজি ছুঁড়ে দিয়েছিল। খাবার ভেবে আতসবাজিটিকে মুখে তুলতেই বিস্ফোরণ ঘটে। তাতে গুরুতর জখম হয় গরুটি। তার মুখের নিচের অংশ ছিন্নবিচ্ছিন্ন হয়ে যায়। এমন ঘটনার অনেক পরে তা প্রকাশ্যে আসে। এলাকার কয়েক জন রক্তাক্ত গরুটির ছবি পোস্ট করে সোশ্যাল মিডিয়ায় (Social Media)। যা দেখে নড়চড় বসে পশুপ্রেমীরা।

[আরও পড়ুন: ‘বিজেপিতে স্বস্তি নেই’, কংগ্রেসে প্রত্যাবর্তন গুজরাটের প্রাক্তন মুখ্যমন্ত্রীর ছেলের]

সোশ্যাল মিডিয়ার ছবি দেখে কয়েক জন পশুপ্রেমী গরুটির খোঁজে পথে নামেন। পরে তাকে শনাক্ত করে জখম মুখের চিকিৎসা করেন তাঁরা। পুলিশ জানিয়েছে, বিষয়টি জানার পরে এই বিষয়ে তদন্ত নেমেছেন তাঁরা। যদিও এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা হয়নি বলেই জানা গিয়েছে। গবাদি পশুটিকে আহত করার জন্য ইচ্ছাকৃত ভাবে তার দিকে আতসবাজি ছোঁড়া হয়েছিল কিনা, তা এখনও স্পষ্ট নয়।

[আরও পড়ুন: এক সপ্তাহে তিন গণধর্ষণ ত্রিপুরায়, তিরে মন্ত্রীপুত্র! গ্রেপ্তার চেয়ে পথে তৃণমূল]

প্রসঙ্গত, দু’বছর আগে মুখের মধ্যে আতসবাজি ফেটে হাতি মৃত্যুর ঘটনাটি ঘটেছিল কেরলের মালাপ্পুর জেলায়। গর্ভবতী হাতিকে বুনো শুয়োরের ফাঁদ হিসাবে ব্যবহৃত আতসবাজি (Crackers) ভরা আনারস (Pineapple) খাওয়ানোয় মুখে বাজি ফেটে নদীতে দাঁড়িয়েই মারা গিয়েছিল সে। আতসবাজি ভরা আনারস খাওয়ার পর মারাত্মক যন্ত্রণায় কাতরাতে থাকে হাতিটি। তারপর ঘটে বাজির ভয়ংকর বিস্ফোরণ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার