shono
Advertisement

জনসংযোগে হাতিয়ার বিশ্বকাপ, লোক জমাতে বিভিন্ন পার্টি অফিসে ফাইনাল দেখাবে সিপিএম

ক্রিকেটের সঙ্গে থাকছে টিফিনের ব্যবস্থাও।
Posted: 12:46 PM Nov 19, 2023Updated: 12:46 PM Nov 19, 2023

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: লোক জমাতে টিফিন-সহ স্ক্রিন বসাচ্ছে সিপিএম। আজ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি ভারত বনাম অস্ট্রেলিয়া। আর সেই বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল খেলা দেখাতে দলের বিভিন্ন পার্টি অফিসের সামনে জায়ান্ট স্ক্রিন বসাচ্ছে সিপিএম। পার্টির যুব সংগঠন ডিওয়াইএফআই (DYFI) মূলত এই উদ্যোগ নিয়েছে।
এগারো সালে রাজ‌্য থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পর ঘুরে দাঁড়াতে পারেনি সিপিএম। একুশের বিধানসভা ভোটেও তারা শূন্য। ভোটবাক্সে ভোট বাড়ছে না। তাই ক্রিকেট খেলাকেও হাতিয়ার করে নামতে হচ্ছে কমরেডদের। দেওয়াল লিখন, পোস্টার, ফ্লেক্স ছিল প্রচারের হাতিয়ার। তারপর সোশ‌্যাল মিডিয়ায় হাঁকডাক করে নেমেও একের পর এক নির্বাচনে মুখ থুবড়ে পড়তে হচ্ছে। এবার ক্রিকেট উন্মাদনাকে কাজে লাগিয়ে প্রচার পেতে চাইছে রাজ‌্য সিপিএম। আজ মূলত পার্টির যুব সংগঠনের উদ্যোগেই কলকাতা-সহ শহরতলি ও বিভিন্ন জেলায় স্ক্রিন বসিয়ে ক্রিকেট বিশ্বকাপের (ICC World Cup 2023) ফাইনাল খেলা দেখানো হবে। পার্টি অফিসের সামনেই বসানো হচ্ছে স্ক্রিন।

Advertisement

[আরও পড়ুন: ফের রেফার রোগ! ৪ হাসপাতাল ঘুরে মৃত্যু হুগলির যুবকের]

পশ্চিম হাওড়ায় ডিওয়াইএফআইয়ের (DYFI) ২৩ নম্বর ইউনিটের উদ্যোগের দেখানো হবে ক্রিকেট খেলা। প্রচারে বলা হচ্ছে, ‘চলো একসাথে বসে বিশ্বকাপ ফাইনাল দেখি….’’। কলকাতা ও হাওড়ার একাধিক জায়গায় ডিওয়াইএফআইয়ের উদ্যোগে খেলা দেখানো হবে। সঙ্গে চা ও টিফিনের ব‌্যবস্থাও করা হয়েছে। কদমতলা পাওয়ার হাউসের মোড়ে সিপিএম পার্টি অফিসের সামনে দুপুর দু’টো থেকে খেলা দেখানো হবে। এদিকে, পার্টি অফিসের সামনে স্ক্রিন বসিয়ে ক্রিকেট খেলা দেখানোর উদ্যোগ নিয়ে সিপিএমকে কটাক্ষ করেছে তৃণমূল।

[আরও পড়ুন: পর্ন ছবিতে অভিনয়ের চাপ শ্বশুরবাড়ির! মেয়ের আত্মহত্যার বিচার না পেয়ে আত্মঘাতী মা’ও]

তৃণমূল (TMC) নেতৃত্বের কটাক্ষ, পার্টি অফিসে তো সাধারণ লোকই যায় না। তাহলে স্ক্রিন বসিয়ে খেলাটা দেখাবে কাকে। উল্লেখ‌্য, এর আগে ফুটবল বিশ্বকাপের সময় আর্জেন্টিনা, ব্রাজিল, জার্মানি-সহ প্রিয় ফুটবল দলের জার্সি গায়ে কলকাতায় মিছিল করেছিল সিপিএমের ছাত্র সংগঠন এসএফআইয়ের কর্মী-সমর্থকরা। রাজনৈতিক পর্যবেক্ষকদের প্রশ্ন, এসব করেও পার্টির দিক থেকে মুখ ফিরিয়ে নেওয়া যুব সমাজ কি মুখ ফেরাবে?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement