shono
Advertisement
Bengal Pro T-20 League

শাহবাজের দুরন্ত লড়াইয়েও হার রাঢ় টাইগার্সের, রুদ্ধশ্বাস ম্যাচ জিতেও সেমিতে ঠাঁই হল না হাওড়ার

ঠিক হয়ে গেল বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগে কোন চার দল সেমিফাইনালে খেলবে।
Published By: Arpan DasPosted: 05:55 PM Jun 24, 2024Updated: 05:59 PM Jun 24, 2024

অ্যাডামাস হাওড়া ওয়ারিয়ার্স: ২১৫/৮ (সক্ষম চৌধুরী ৫৪, পঙ্কজ সাউ ৫৫, সন্দীপন দাস ২৭/৩)
শ্রাচী রাঢ় টাইগার্স: ২১৪/৬ (শাহবাজ আহমেদ ৮৫, অরিন্দম ৫৮, সুজিত ৩৩/২)
১ রানে জয়ী অ্যাডামাস হাওড়া ওয়ারিয়ার্স।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেঙ্গল প্রো টি-টোয়েন্টির (Bengal Pro T20 League) লিগ পর্যায়ের লড়াই প্রায় শেষের পথে। ঠিক হয়ে গেল কোন চার দল সেমিফাইনালে খেলবে। খাতায়-কলমে সুযোগ ছিল অ্যাডামাস হাওড়া ওয়ারিয়ার্সের (Adamas Howrah Warriors) কাছে। কিন্তু শ্রাচী রাঢ টাইগার্সের (Shrachi Rarh Tigers) সঙ্গে রুদ্ধশ্বাস ম্যাচ জিতেও নেট রানরেটে শেষ চারে জায়গা হল না অনুষ্টুপ মজুমদারদের। মাত্র ১ রানে ম্যাচ হারলেন তাঁরা।

এদিন প্রথমে ব্যাট করে বড় রান তোলে হাওড়া। বিপিএলের প্রথম দিকে সেভাবে রান উঠছিল। কিন্তু পরের দিকে একের পর এক বড় ইনিংস উপহার দিয়েছে টিমগুলি। এদিন সক্ষম চৌধুরী, পঙ্কজ সাউদের দাপটে ৮ উইকেটে ২১৫ রান তোলে হাওড়া। শুরু থেকেই ঝড় তুলতে থাকেন অভিষেক দাস। ২১ বলে ৪৭ রান করেন তিনি। যদিও পরপর আসিফ হোসেন, প্রমোদ চাণ্ডিলা ও অনুষ্টুপ মজুমদারের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় হাওড়া। কিন্তু শেষের দিকে হাফসেঞ্চুরি করেন সক্ষম চৌধুরী আর পঙ্কজ সাউ। তাঁদের দাপটে ২০০-র উপর রান উঠে যায় হাওড়ার। বল হাতে ২৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন রাঢ় টাইগার্সের সন্দীপন দাস।

[আরও পড়ুন: রশিদ খানদের জয়ে একইসঙ্গে উচ্ছ্বসিত ও দুঃখিত খোয়াজা! তোপ দাগলেন নিজের দেশের বোর্ডকেই]

জবাবে শুরুটা ভালোই করেছিল শাহবাজ আহমেদরা। প্রিয়ম সরকারের উইকেট হারালেও সুমন্ত গুপ্ত আর অরিন্দম ঘোষের ব্যাটে লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছিল রাঢ় টাইগার্স। তার পর বিধ্বংসী ইনিংস খেলেন শাহবাজ আহমেদ। ৪৮ বলে ৮৫ রান করে অপরাজিত থাকেন তিনি। কিন্তু উলটো দিক থেকে প্রদীপ্ত প্রামাণিক, অয়ন গুপ্তদের সমর্থন পেলেন না। মাত্র ১ রানের ব্যবধানে হেরে গেল হাওড়া। ব্যাটের পর বল হাতেও গুরুত্বপূর্ণ একটি উইকেট তুলে নেন সক্ষম চৌধুরী। ম্যাচের সেরাও তিনি। সুজিত যাদব ৩৩ রান দিয়ে ২ উইকেট পান।

ইতিমধ্যেই মালদহ, মুর্শিদাবাদ, মেদিনীপুর সেমিফাইনালে চলে গিয়েছিল। ৭ ম্যাচে ৮ পয়েন্ট ছিল কলকাতারও। +.৩৪২ রানরেট নিয়ে অনেকটাই এগিয়ে ছিলেন তাঁরা। এদিন ম্যাচ জেতায় হাওড়ারও পয়েন্ট দাঁড়াল ৮। কিন্তু নেট রানরেটে অনেকটাই পিছিয়ে তাঁরা। ফলে সমান সংখ্যক পয়েন্ট নিয়েও সেমিফাইনাল খেলা হবে না হাওড়ার।

[আরও পড়ুন: কোপায় ব্রাজিলের প্রথম ম্যাচ কোস্টারিকার সঙ্গে, ১০ নম্বর জার্সির মর্যাদা রাখাই লক্ষ্য রড্রিগোর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বেঙ্গল প্রো টি-টোয়েন্টির লিগ পর্যায়ের লড়াই প্রায় শেষের পথে।
  • ঠিক হয়ে গেল কোন চার দল সেমিফাইনালে খেলবে।
  • রুদ্ধশ্বাস ম্যাচ জিতেও নেট রানরেটে শেষ চারে জায়গা হল না অনুষ্টুপ মজুমদারদের।
Advertisement