shono
Advertisement
Virat Kohli

'ক্ষমতা এবং খ্যাতি ওকে বদলে দিয়েছে', কোহলিকে নিয়ে বিরাট বিস্ফোরণ প্রাক্তন সতীর্থের

মানুষ হিসেবে রোহিতের সঙ্গে বিরাটের পার্থক্য কোথায়? মুখ খুললেন তারকা ক্রিকেটার।
Published By: Arpan DasPosted: 08:57 AM Jul 16, 2024Updated: 08:57 AM Jul 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় ক্রিকেটে ইতিমধ্যেই কিংবদন্তির আসনে বসেছেন বিরাট কোহলি। দেশে তো বটেই, সারা বিশ্ব জুড়ে তাঁর অগণিত ভক্ত। জাতীয় দলের অধিনায়কও ছিলেন দীর্ঘসময়। আবার ক্রিকেট মাঠে তাঁর আগ্রাসনও যথেষ্ট চর্চিত। কিন্তু ক্ষমতা আর খ্যাতি কি বিরাটকে বদলে দিয়েছে? সেটাই মনে করেন জাতীয় দলে তাঁর প্রাক্তন সতীর্থ অমিত মিশ্র (Amit Mishra)।

Advertisement

বিরাটের (Virat Kohli) নেতৃত্বে নিজের কেরিয়ারের শেষ কয়েকটি টেস্ট ম্যাচ খেলেছিলেন অমিত মিশ্র। ২০১৬-র পর আর ভারতের জার্সিতে লাল বলের ক্রিকেটে দেখা যায়নি লেগস্পিনারকে। সেই অভিজ্ঞতার কথা তিনি তুলে ধরেন একটি ইউটিউব অনুষ্ঠানে। অমিত মিশ্রর মতে, নেতৃত্ব পাওয়ার পর সম্পূর্ণ বদলে গিয়েছেন বিরাট। তিনি বলেন, "আমি দেখেছি, বিরাট অনেকটা বদলে গিয়েছে। আমাদের মধ্যে এখন কথাবার্তা প্রায় বন্ধ। যখন আপনি ক্ষমতা এবং খ্যাতি পাবেন, তখন কিছু মানুষ নিজেদের ধরাছোঁয়ার বাইরে বলে ভাবতে শুরু করেন।"

[আরও পড়ুন: প্যারিস অলিম্পিকসে সোনার স্বপ্ন, অ্যাথলিটদের জন্য বিশেষ বার্তা বিরাটের]

দুজনেই দিল্লির ক্রিকেটার। বিরাটকে অনেক কম বয়স থেকেই চিনতেন অমিত। কিন্তু সেদিনের 'চিকু' আর তারকা বিরাটের মধ্যে অনেক তফাৎ বলেই দাবি তাঁর। তিনি জানান, "চিকুর যখন ১৪ বছর বয়স, তখন থেকে আমি ওকে চিনি। যখন ও সিঙ্গারা খেত, রাতবিরেতে পিজ্জা খেতে চাইত। কিন্তু আমি যে চিকুকে চিনতাম, তার সঙ্গে অধিনায়ক বিরাটের কোনও মিল নেই।"

[আরও পড়ুন: ঘরের ছেলের বিশ্বজয়, হার্দিককে স্বাগত জানাতে জনজোয়ার ভদোদরার রাস্তায়]

আর সেখানেই বিরাটের সঙ্গে রোহিত শর্মার (Rohit Sharma) সবচেয়ে বড় পার্থক্য বলে মনে করেন লখনউ সুপার জায়ান্টসের ক্রিকেটার। তিনি বলেন, "সবাই সৎ হয় না। ক্রিকেটার হিসেবে আমি ওকে শ্রদ্ধা করি। কিন্তু ওর সঙ্গে আগে যেরকম সম্পর্ক ছিল, সেটা আজ আর নেই। কিন্তু যখনই রোহিতের সঙ্গে আমার কোথাও দেখা হয়, আমরা প্রচুর মজা করি। অথচ আমি দীর্ঘদিন জাতীয় দলে নেই। রোহিতকে কিছু বলতে গেলে আমাকে ভাবতে হয় না, ও কী ভেবে বসবে!" আর এই পার্থক্যের জন্যই বিরাটের বন্ধুর সংখ্যা কম বলে দাবি অমিতের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ভারতীয় ক্রিকেটে ইতিমধ্যেই কিংবদন্তির আসনে বসেছেন বিরাট কোহলি।
  • জাতীয় দলের অধিনায়কও ছিলেন দীর্ঘসময়। আবার ক্রিকেট মাঠে তাঁর আগ্রাসনও যথেষ্ট চর্চিত।
  • ক্ষমতা আর খ্যাতি কি বিরাটকে বদলে দিয়েছে? সেটাই মনে করেন জাতীয় দলে প্রাক্তন সতীর্থ অমিত মিশ্র।
Advertisement