shono
Advertisement
Kane Williamson

বিশ্বকাপ থেকে লজ্জাজনক বিদায় নিউজিল্যান্ডের, কেন্দ্রীয় চুক্তি থেকে সরলেন উইলিয়ামসন

সাদা বলের ক্রিকেটে উইলিয়ামসনকে আর নেতৃত্ব দিতে দেখা যাবে না।
Published By: Krishanu MazumderPosted: 09:35 AM Jun 19, 2024Updated: 02:05 PM Jun 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে লজ্জাজনক ভাবে বিদায় নিয়েছে নিউজিল্যান্ড। কিউয়িদের এহেন ভরাডুবির পরে কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)।
কেন্দ্রীয় চুক্তি থেকে কেন উইলিয়ামসন সরে যাওয়ায় সাদা বলের ক্রিকেটে তাঁকে আর নেতৃত্ব দিতে দেখা যাবে না। ২০২২ সালের ডিসেম্বরে টেস্ট দলের দায়িত্ব ছেড়েছিলেন কেন। পরিবারকে সময় দেওয়ার জন্য ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট আরও বেশি করে খেলার জন্য কেন্দ্রীয় চুক্তিতে না থাকার সিদ্ধান্ত নেন উইলিয়ামসন। তাঁর এমন আচম্বিতে নেওয়া সিদ্ধান্ত অবাক অনেকেই। 

Advertisement

[আরও পড়ুন: পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক, শেষ মুহূর্তের গোলে জয় পর্তুগালের]


কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেও কেন উইলিয়ামসন জানিয়েছেন, দেশের হয়ে খেলাকেই তিনি অগ্রাধিকার দেবেন। সেন্ট্রাল কন্ট্র্যাক্টে না থাকলেও নিউজিল্যান্ডের হয়ে ৮টি টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলবেন বলেও জানান কেন। পাকিস্তানে হতে চলা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতেও নিউজিল্যান্ডের হয়ে খেলার কথা জানিয়েছেন তিনি। 

অতীতে এই চুক্তি থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন ট্রেন্ট বোল্টও। তিনি আবার পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে ম্যাচের পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর কথা ঘোষণা করেন বোল্ট। এরপরে উইলিয়ামসনও জানিয়ে দিলেন সাদা বলের ক্রিকেটে তিনি আর দলকে নেতৃত্ব দেবেন না। সরে দাঁড়ালেন কেন্দ্রীয় চুক্তি থেকেও। 

[আরও পড়ুন: ক্ষতিপূরণ না পেলে মামলার হুমকি, ফেডারেশন সভাপতির বিরুদ্ধে বিস্ফোরক স্টিমাচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে লজ্জাজনক ভাবে বিদায় নিয়েছে নিউজিল্যান্ড।
  • ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের পথচলা শুরু। এবারই প্রথমবার নিউজিল্যান্ড গ্রুপ পর্ব থেকে ছিটকে গেল।
  • এহেন ভরাডুবির পর বোর্ডের সঙ্গে থাকা কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন কিউয়ি অধিনায়ক কেন উইলিয়ামসন (Kane Williamson)।
Advertisement