shono
Advertisement

ICC World Cup 2023: 'জিতবে ভারতই', ফাইনাল দেখতে আহমেদাবাদ পৌঁছেই প্রত্যয়ী শচীন

Posted: 11:43 AM Nov 19, 2023Updated: 11:43 AM Nov 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১২ বছর আগে বিশ্বকাপ (ICC World Cup 2023) ফাইনালে খেলেছিলেন। ২৪ বছরের কেরিয়ারে অধরা মাধুরী বিশ্বকাপ ট্রফিও সেদিন তাঁর হাতে উঠেছিল। সেদিনের পর এই প্রথমবার বিশ্বকাপের ফাইনালে নামছে ভারত। ম্যাচ শুরুর আগেই ক্রিকেটের ঈশ্বর বললেন, আশা করি ভারত আজকে বিশ্বকাপ হাতে তুলবে। রবিবার আহমেদাবাদে পৌঁছে গিয়েছেন শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)। অন্যদিকে, ভারতের জয়ের জন্য প্রার্থনা, যজ্ঞ চলছে গোটা দেশজুড়ে।

Advertisement

রবিবার আহমেদাবাদে ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনাল। ম্যাচ দেখতে আমন্ত্রণ জানানো হয়েছিল মাস্টার ব্লাস্টারকে। সকালে বিমানবন্দরে নামার পরেই তাঁকে ঘিরে ধরেন সাংবাদিকরা। গাড়িতে ওঠার আগে শচীন বলেন, "ভারতীয় দলকে আমার শুভেচ্ছা। আজকের দিনটার জন্য সকলেই অপেক্ষা করছে। আশা করি, আমরাই ট্রফি পাব।"

[আরও পড়ুন: ১২ বছর পর বিশ্বজয়ের হাতছানি, কোন তিন কারণে অজিদের চেয়ে এগিয়ে ভারত?]

অন্যদিকে, ভারতের জয় কামনা করে দেশের নানা প্রান্তে শুরু হয়েছে বিশেষ পুজো। উত্তরপ্রদেশে মহম্মদ শামির গ্রামে চলছে নমাজ। উত্তরপ্রদেশ থেকে শুরু করে তামিলনাড়ু, সর্বত্রই চলছে বিশেষ যজ্ঞ। কলকাতার একাধিক এলাকাতেও বিশ্বকাপজয়ের জন্য পুজো চলছে। ভারতীয় দলকে উৎসাহ দিতে বাজনা বাজছে মহারাষ্ট্রে।

বিশ্বকাপ জ্বরে কাঁপছে আহমেদাবাদও। সকাল থেকেই নরেন্দ্র মোদি স্টেডিয়ামের বাইরে ক্রিকেটপ্রেমীদের ভিড়। তেরঙ্গা, পোস্টার নিয়ে ভারতীয় দলকে শুভেচ্ছা জানাচ্ছেন। ফাইনাল ম্যাচ দেখতে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি-সহ একাধিক বিখ্যাত ব্যক্তিত্ব। সেই জন্য স্টেডিয়াম এলাকায় আঁটসাট নিরাপত্তা। ১৬০০ পুলিশকর্মী মোতায়েন হয়েছে।

[আরও পড়ুন: ২০০৩-র পর তেইশের ফাইনালেও থাবা বসাবে বৃষ্টি? কী বলছে হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement