shono
Advertisement
Varun Chakravarthy

'যেন পুনর্জন্ম হল', তিন বছর পর ভারতীয় দলে প্রত্যাবর্তনে আবেগপ্রবণ বরুণ চক্রবর্তী

বাংলাদেশের বিরুদ্ধে কেকেআরের তারকা স্পিনার তুলে নেন তিনটি উইকেট।
Published By: Arpan DasPosted: 10:25 AM Oct 07, 2024Updated: 10:25 AM Oct 07, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে প্রত্যাবর্তন। ২০২১-র টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলে ফেরার আশা একপ্রকার শেষই হয়ে গিয়েছিল বরুণ চক্রবর্তীর। তিনি ফিরলেন, উইকেট পেলেন, টিম ইন্ডিয়াকে জিততে সাহায্য করলেন। আর এই প্রত্যাবর্তনকে বরুণ নিজেই তুলনা করছেন 'পুনর্জন্মের' সঙ্গে।

Advertisement

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে হেলায় জিতেছে। শান্তদের ইনিংস মাত্র ১২৭ রানেই শান্ত হয়ে যায়। শুরুর দিকে যদি আঘাত করেন অর্শদীপ সিং, তবে মাঝের দিকে নায়ক বরুণ। কেকেআর তারকার ঘূর্ণিতে ফিরে গেলেন তৌহিদ হৃদয়, জাকের আলি ও রিষাদ হোসেন। ৩১ রান দিয়ে ৩ উইকেট তুলে নিলেন তিনি।

অথচ আর কোনও দিন বরুণ জাতীয় দলে খেলবেন, সেটাই একসময় অসম্ভব মনে হয়েছিল। ২০২১-র বিশ্বকাপের পরও হাল ছাড়েননি তিনি। যার প্রমাণ পাওয়া গিয়েছে গত আইপিএলে। কেকেআরের চ্যাম্পিয়ন হওয়ার নেপথ্য কারিগর ছিলেন তিনি। ১৫ ম্যাচে নিয়েছিলেন ২১টা উইকেট। এবার তিন বছর পর জাতীয় দলে প্রত্যাবর্তন। এবং ফিরেই ৩ উইকেট তুলে নিলেন।

ম্যাচের পর বরুণ বলেন, "তিন বছর পর দলে ফিরলাম। একটু আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম। আবার নীল জার্সি পরে খুব ভালো লাগছে। মনে হচ্ছে যেন পুনর্জন্ম হল। আইপিএলে যেভাবে খেলছিলাম, সেই পথটাই অনুসরণ করেছি।" আর তাতেই সাফল্য। তাঁর সংযোজন, "ভবিষ্যতে কী হবে সেটা নিয়ে এখনই ভাবতে চাই না। বর্তমানেই বাঁচতে চাই। সেই জন্যই বেশি কিছু ভাবতেও চাই না। বলতেও চাই না। আইপিএলের পর তামিলনাড়ু প্রিমিয়ার লিগে খেলেছি। অশ্বিনের সঙ্গে দলে ছিলাম। চ্যাম্পিয়নও হয়েছি। এই সিরিজের আগে সেটা আমাকে আরও তৈরি করে দিয়েছে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একেই বলে প্রত্যাবর্তন। ২০২১-র টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলে ফেরার আশা একপ্রকার শেষই হয়ে গিয়েছিল বরুণ চক্রবর্তীর।
  • তিনি ফিরলেন, উইকেট পেলেন, টিম ইন্ডিয়াকে জিততে সাহায্য করলেন।
  • আর এই প্রত্যাবর্তনকে বরুণ নিজেই তুলনা করছেন 'পুনর্জন্মের' সঙ্গে।
Advertisement