shono
Advertisement
VIrat Kohli

দ্রুততম ২৭ হাজার রান, শচীনের নজির ভেঙে নয়া কীর্তি কোহলির

বাংলাদেশের বিরুদ্ধে অল্পের জন্য হাফসেঞ্চুরি না পেলেও ঝোড়ো ব্যাটিংয়ে চেনা 'কিং'য়ের মেজাজ পাওয়া গেল।
Published By: Arpan DasPosted: 05:00 PM Sep 30, 2024Updated: 05:04 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেটে নয়া নজির বিরাট কোহলির। বাংলাদেশের বিরুদ্ধে তিনি করলেন ৩৫ বলে ৪৭ রান। আর সেই দাপুটে ইনিংসের সৌজন্যে কোহলি ছাপিয়ে গেলেন কিংবদন্তি শচীন তেণ্ডুলকরকেও।

Advertisement

এই সিরিজে নামার আগে তাঁর দরকার ছিল আর মাত্র ৫৮ রান। তাহলেই তাঁর সব মিলিয়ে রান হত ২৭ হাজার। আর সেটা হল কানপুরের দ্বিতীয় টেস্টে। প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে তাঁর রান ছিল ২৩। ফলে চেন্নাইকে শচীনের রেকর্ড ভাঙা সম্ভব হয়নি। সেই নজির তিনি গড়লেন কানপুরে এসে।

তিন ধরনের ক্রিকেট মিলিয়ে মাত্র ৫৯৪ ইনিংসে তিনি ২৭ হাজার রান করলেন। বিশ্ব ক্রিকেটে আর কেউ এত দ্রুত এই রান করতে পারেননি। সেক্ষেত্রে তাঁর সামনে ছিলেন শচীন তেণ্ডুলকর। তিনি এই রান করেছিলেন ৬২৩ ইনিংসে। বিরাট তাঁর অনেক আগেই এই রেকর্ড ভেঙে দিলেন।

শচীন ছাড়াও অস্ট্রেলিয়ার রিকি পন্টিং ও শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারার আন্তর্জাতিক ক্রিকেটে ২৭ হাজার রান রয়েছে। সেই তালিকায় নতুন নাম হলেন বিরাট কোহলি। বহু দিন পর লাল বলের ক্রিকেটে ফিরলেন বিরাট। মাঝে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে রান পাননি। বাংলাদেশের বিরুদ্ধে বড় রান না পেলেও ঝোড়ো ব্যাটিংয়ে চেনা 'কিং'য়ের মেজাজ পাওয়া গেল। সেই সঙ্গে গড়লেন নয়া রেকর্ডও।

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি শচীন। গড়েছেন অসংখ্য রেকর্ড। সবচেয়ে বেশি রান, বেশি সেঞ্চুরি তাঁর দখলে। শচীনের রেকর্ড ভাঙার অন্যতম দাবিদার বলে মনে করা হয় বিরাট কোহলিকে। বিশ্বকাপের পর টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও টেস্ট ও ওয়ানডে ক্রিকেট খেলবেন তিনি। ইতিমধ্যেই তাঁর সেঞ্চুরি সংখ্যা ৮০। যদিও শচীনের সেঞ্চুরির সংখ্যা ১০০। এবার কি সেই রেকর্ড ভাঙার দিকেও এগোবেন বিরাট? উত্তরটা সময়ই দেবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আন্তর্জাতিক ক্রিকেটে নয়া নজির বিরাট কোহলির।
  • বাংলাদেশের বিরুদ্ধে তিনি করলেন ৩৫ বলে ৪৭ রান।
  • আর সেই দাপুটে ইনিংসের সৌজন্যে কোহলি ছাপিয়ে গেলেন কিংবদন্তি শচীন তেণ্ডুলকরকেও।
Advertisement