shono
Advertisement
IND vs BAN

রোদ ঝলমলে চতুর্থ দিনে ফের শুরু কানপুর টেস্ট, ড্রয়ের ভ্রুকুটি এড়িয়ে জয় পাবে ভারত?

বৃষ্টি ও ভেজা মাঠের জন্য দুদিন খেলা ভেস্তে গিয়েছিল।
Published By: Arpan DasPosted: 09:35 AM Sep 30, 2024Updated: 09:55 AM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে অপেক্ষার অবসান। দুদিন পর বল গড়াল কানপুর টেস্টে। প্রথম দিন মাত্র ৩৫ ওভার পর ভারত-বাংলাদেশ টেস্ট থেমে যায়। নেপথ্যে ছিল বৃষ্টি। দ্বিতীয় দিনও বাধ সেঁধেছেন বরুণদেব। তৃতীয় দিনে আকাশ পরিষ্কার হয়ে গেলেও ভেজা মাঠে খেলা শুরু করা সম্ভব হয়নি। শেষ পর্যন্ত চতুর্থ দিনে এসে ফের মাঠে নামলেন রোহিত-মুশফিকুররা।

Advertisement

একটাও বল না পিচে না পড়েই বাতিল হয়ে গিয়েছিল কানপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। তুমুল বৃষ্টির মধ্যে মাঠে এসেও শেষ পর্যন্ত হোটেলে ফিরতে হয় ক্রিকেটারদের। তৃতীয় দিনে আবহাওয়ার পূর্বাভাস খানিক আশাপ্রদ ছিল। হাওয়া অফিসের দাবি ছিল, রবিবার দিনভর বৃষ্টির সম্ভাবনা থাকলেও সেটা শনিবারের তুলনায় খানিকটা কম। রবিবার সকাল থেকে ফের বৃষ্টি শুরু হয় কানপুরে। ফলে নির্ধারিত সময়ে খেলা শুরু করা সম্ভব হয়নি। দুপুরের দিকে বৃষ্টি থামলেও মাঠ ভেজা থাকায় খেলা শুরু করা যায়নি।

প্রথম দিনে শুরুতেই আঘাত হেনেছিল ভারত। আকাশ দীপের বলে আউট হন বাংলাদেশের ওপেনার জাকির হাসান। ২৪ বল খেলে ০ রান করে তিনি প্যাভিলিয়নে ফিরে যান। খানিকক্ষণের মধ্যেই ফের উইকেট পেয়েছিলেন আকাশ দীপ। বাংলার হয়ে খেলা পেসারের বলে এলবিডব্লু হয়ে যান শাদমান ইসলাম। ৩৬ বলে ২৪ রান করেন তিনি। সেখান থেকে খেলার রাশ ধরেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মোমিনুল হক। তাঁদের জুটি বাংলাদেশকে শক্তিশালী জায়গায় নিয়ে যাচ্ছিল। সেই সময় অশ্বিনের বলে আউট হন শান্ত। ৫৭ বলে ৩১ রান করেন তিনি। প্রথম দিনের শেষে বাংলাদেশের রান ছিল ৩ উইকেট হারিয়ে ১০৭।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অবশেষে অপেক্ষার অবসান। দুদিন পর বল গড়াল কানপুর টেস্টে।
  • প্রথম দিন মাত্র ৩৫ ওভার পর ভারত-বাংলাদেশ টেস্ট থেমে যায়। নেপথ্যে ছিল বৃষ্টি।
  • দ্বিতীয় দিনও বাধ সেঁধেছেন বরুণদেব। তৃতীয় দিনে আকাশ পরিষ্কার হয়ে গেলেও ভেজা মাঠে খেলা শুরু করা সম্ভব হয়নি।
Advertisement