shono
Advertisement

Breaking News

Team India

বাংলাদেশ বোলারদের আড়ংধোলাই, টেস্ট ক্রিকেটে দ্রুততম ১০০ ভারতের

টেস্টের ইতিহাসে দ্রুততম ৫০ রানের রেকর্ডও গড়লেন রোহিতরা।
Published By: Subhajit MandalPosted: 02:34 PM Sep 30, 2024Updated: 04:40 PM Sep 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাত্র ১০.১ ওভারে ১০০ রান! তাও টেস্ট ক্রিকেটে। খানিক অবিশ্বাস্য মনে হলেও বাংলাদেশের বিরুদ্ধে এই কাণ্ডটিই ঘটিয়ে ফেলল টিম ইন্ডিয়া। বৃষ্টিবিঘ্নিত কানপুরে টেস্ট ক্রিকেটের ইতিহাসে দ্রুততম ৫০ এবং ১০০ রান করল ভারত।

Advertisement

টিম ইন্ডিয়া ৫০ রানে পৌঁছে যায় ৩ ওভার শেষ হওয়ার আগেই। আর ১০০ রানে পৌঁছে যায় ১০.১ ওভারে। এর আগেও অবশ্য টেস্টে দ্রুততম শতরান গড়ার রেকর্ড টিম ইন্ডিয়ার দখলেই ছিল। গত বছর পোর্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ১২.২ বলে ১০০ করে ভারত। নিজেদেরই নজির ভেঙে দিল ভারত। এর আগে দ্রুততম ৫০ রানের রেকর্ডটি ছিল ইংল্যান্ডের দখলে। চলতি বছরই নটিংহ্যামে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২৬ বলে ৫০ করে ইংল্যান্ড।

আসলে বৃষ্টির জেরে কানপুর টেস্টের আড়াইটে দিন পুরো জলে গিয়েছে। আড়াই দিনে টেস্ট জিততে হলে অতিমানবীয় ক্রিকেট খেলতেই হবে ভারতকে। বাংলাদেশকে প্রথম ইনিংসে ২৩৩ রানে অলআউট করার পর ইনিংসের শুরুটা সেই অতিমানবীয় ধাঁচেই করেন রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল। প্রথম ওভার থেকে বড় শট খেলা শুরু করেন দু’জনে। প্রথম ওভারে ওঠে ১২ রান। দ্বিতীয় ওভারেই রোহিত হাঁকিয়ে দেন দুই ছক্কা। সেই ওভারে ওঠে ১৭ রান। তৃতীয় ওভারে উঠল ২২ রান। ৩ ওভারে ৫১। এর পর রোহিত ১১ বলে ২৩ রান করে আউট হয়ে গেলেও বেধড়ক মার চালু রাখেন গিল এবং জয়সওয়াল। ভারতের ১০০ রান পূরণ হয় মাত্র ১০ ওভার ১ বলে। জয়সওয়াল করেন ৭১ বলে ৮২ রান।
গিল করেন ৩৬ বলে ৩৯ রান। দুর্দান্ত ইনিংস খেলেন বিরাট কোহলি এবং কে এল রাহুল। কোহলি ৩৫ বলে ৪৭ রান করেন। রাহুল করেন ৪৩ বলে ৪৮। নিয়মিত উইকেট খোয়ালেও ভারতের রানের গতি কমেনি। শেষ পর্যন্ত মাত্র ৩৪ ওভার ৪ বল খেলে ৯ উইকেটে ২৮৫ রানে ইনিংস ঘোষণা করে টিম ইন্ডিয়া। ভারতের লিড ৫২ রানের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
Advertisement