shono
Advertisement
IND vs NZ

ভরসা সরফরাজ-শুভমানেই, পুণে টেস্টে বাদ রাহুল, দলে তিন পরিবর্তন করে নামছে ভারত

টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম।
Published By: Arpan DasPosted: 09:13 AM Oct 24, 2024Updated: 02:29 PM Oct 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেএল রাহুল নাকি সরফরাজ খান? পুণে টেস্টে(IND vs NZ) প্রথম দলে সুযোগ পাবেন কে? রাহুলের ফর্ম নিয়ে উঠেছে নানা প্রশ্ন। বিপরীতে বেঙ্গালুরুতে সুযোগ পেয়েই বিপদের সময় ১৫০ করেছেন সরফরাজ। সাংবাদিক সম্মেলনে ধোঁয়াশা রেখেছিলেন ভারতের কোচ গম্ভীর। কিন্তু দল ঘোষিত হতে দেখা গেল জল্পনাই সত্যি। বাদ পড়লেন রাহুল। নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে ভারতীয় দলে করা হয়েছে তিনটি পরিবর্তন। টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম।

Advertisement

বেঙ্গালুরুতে প্রথম টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে থেমে গিয়েছিল ভারত। সেখানে থেকে কামব্যাকের আপ্রাণ চেষ্টা করেছিলেন সরফরাজ-পন্থরা। কিন্তু তাতেও টেস্ট হারতে হয়েছে। ফলে পুণেতে দ্বিতীয় টেস্টে জেতার জন্য মরিয়া রোহিতরা। তার জন্য দলে তিনটি বদল করা হয়েছে। রাহুল ছাড়াও বাদ পড়েছেন কুলদীপ যাদব ও মহম্মদ সিরাজ। বেঙ্গালুরুতে দুই পেসারে নেমেছিল ভারত। তবে সেভাবে দাগ কাটতে পারেননি সিরাজ। সেই জায়গায় সুযোগ পেলেন বাংলার পেসার আকাশ দীপ। চোট সারিয়ে দলে ফিরলেন শুভমান গিল। অন্যদিকে কুলদীপের জায়গায় সুযোগ পেয়েছেন ওয়াশিংটন সুন্দর। ব্যাট হাতেও যথেষ্ট কার্যকরী তিনি। আগের টেস্টে টেল এন্ডারদের ব্যর্থতার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে মনে করছে ক্রিকেটমহল। তাছাড়া নভেম্বরের শেষের দিকে শুরু হবে বর্ডার গাভাসকর সিরিজ। সেটার কথা মাথায় রেখেও সুন্দরের অন্তর্ভুক্তি হতে পারে।

ভারত প্রথম একাদশ: রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, ঋষভ পন্থ, সরফরাজ খান, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রবিচন্দ্রন অশ্বিন, আকাশ দীপ, জশপ্রীত বুমরাহ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • পুণে টেস্টের দলে তিনটি পরিবর্তন নিয়ে নামছে ভারত।
  • টসের পর রোহিত শর্মা জানিয়ে দিলেন বাদ পড়েছেন কেএল রাহুল, মহম্মদ সিরাজ ও কুলদীপ যাদব।
  • সেই জায়গায় দলে আসছেন শুভমান গিল, ওয়াশিংটন সুন্দর ও আকাশ দীপ।
Advertisement