shono
Advertisement
India vs England

সেমিফাইনালে বৃষ্টির ভ্রুকুটি, ভেস্তে যাবে ভারত-ইংল্যান্ড দ্বৈরথ! ফাইনালে পৌঁছবে কে?

Published By: Anwesha AdhikaryPosted: 01:04 PM Jun 25, 2024Updated: 02:10 PM Jun 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিশ্চিত হয়ে গিয়েছে টি-২০ বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট। আগামী বৃহস্পতিবার লড়াইয়ে নামবে চার দল। কিন্তু শেষ চারের দ্বৈরথের আগেই চোখ রাঙাচ্ছে গায়ানার আবহাওয়া। বৃষ্টিতে কি ধুয়ে যাবে সেমিফাইনাল ম্যাচ? দ্বিতীয় সেমিফাইনালের জন্য রিজার্ভ ডে বরাদ্দ নেই। একান্তই খেলা সম্ভব না হলে কে যাবে ফাইনালে?

Advertisement

ইতিহাস গড়ে টি-২০ বিশ্বকাপে (T20 World Cup 2024) শেষ চারের পৌঁছে গিয়েছে আফগানিস্তান (Afghanistan)। প্রথমবার কোনও বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেন রশিদ খানরা। শেষ চারের লড়াইয়ে তাঁদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা (South Africa)। আগামী ২৭ জুন ভারতীয় সময় সকাল ৬টা থেকে শুরু হবে সেই ম্যাচ। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয় আয়োজিত ওই ম্যাচের জন্য রয়েছে রিজার্ভ ডে। অর্থাৎ ২৭ জুন খেলা সম্ভব না হলে পরের দিন নতুন করে ম্যাচ আয়োজন করা হবে।

[আরও পড়ুন: জন্মদিনের আবহে চিলির সামনে মেসির আর্জেন্টিনা, লক্ষ্য নকআউট

কিন্তু দ্বিতীয় সেমিফাইনালে রয়েছে বরুণদেবের কাঁটা। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত এবং ইংল্যান্ড (India vs England)। স্থানীয় আবহাওয়া রিপোর্ট বলছে, ম্যাচের সময়ে গায়ানায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৮৮ শতাংশ। তাছাড়াও মাঠের নিকাশি ব্যবস্থা সেরকম উন্নত মানের নয় বলেই জানা গিয়েছে। ফলে খেলা ভেস্তে যাওয়ার সমূহ সম্ভাবনা রয়েছে। যেহেতু দ্বিতীয় সেমিফাইনালের জন্য কোনও রিজার্ভ ডের ব্যবস্থা নেই, তাই পরের দিন ম্যাচ আয়োজনেরও কোনও সম্ভাবনা নেই।

আগামী ২৭ জুন ভারতীয় সময় রাত আটটার সময়ে ভারত-ইংল্যান্ড ম্যাচ রয়েছে। বৃষ্টির জন্য খেলা বিঘ্নিত হলেও অন্তত ২৫০ মিনিট অতিরিক্ত সময় বরাদ্দ করা হয়েছে এই ম্যাচের জন্য। তার মধ্যে খেলা শুরু করা না গেলে ভেস্তে যাবে দ্বিতীয় সেমিফাইনাল। যদি একান্তই খেলা না হয়, তাহলে ফাইনালে চলে যাবে ভারত। কারণ সুপার এইটের গ্রুপ পর্বে ইংল্যান্ডের থেকে বেশি পয়েন্ট পেয়েছে ভারত।

[আরও পড়ুন: বিশ্বকাপে ইতিহাস আফগানিস্তানের, রুদ্ধশ্বাস ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিতে রশিদ খানরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • প্রথমবার কোনও বিশ্বকাপের সেমিফাইনালে উঠলেন রশিদ খানরা। শেষ চারের লড়াইয়ে তাঁদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।
  • দ্বিতীয় সেমিফাইনালের জন্য কোনও রিজার্ভ ডের ব্যবস্থা নেই, তাই পরের দিন ম্যাচ আয়োজনেরও কোনও সম্ভাবনা নেই।
  • বৃষ্টির জন্য খেলা বিঘ্নিত হলেও অন্তত ২৫০ মিনিট অতিরিক্ত সময় বরাদ্দ করা হয়েছে এই ম্যাচের জন্য।
Advertisement