shono
Advertisement
Rohit Sharma

মুম্বইয়ের অধিনায়কত্ব বিতর্ক নিয়ে অবশেষে মুখ খুললেন রোহিত শর্মা, কী বললেন?

চলতি মরশুমের শুরুতে নেতৃত্বের ব্যাটন রোহিতের হাত থেকে নিয়ে হার্দিকের হাতে তুলে দেওয়া হয়।
Posted: 09:38 AM May 03, 2024Updated: 01:26 PM May 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের শুরুতে (IPL 2024) তাঁকে হারাতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) অধিনায়কত্ব। যে ফ্র্যাঞ্চাইজিকে তিনি সাফল্যের শীর্ষে পৌঁছে দিয়েছেন, সেই ফ্র্যাঞ্চাইজিই তাঁকে সরিয়ে দিয়েছে সিংহাসন থেকে। তবে অধিনায়কত্ব হারানোর পর মরশুমের অর্ধেকটা পেরিয়ে গিয়েও নীরব ছিলেন রোহিত শর্মা। অবশেষে তিনি মুখ খুললেন। বললেন জীবন দর্শনের কথা।

Advertisement

বৃহস্পতিবার মুম্বইয়ে বিশ্বকাপের দল সম্পর্কে ব্যাখ্যা দিতে সাংবাদিক সম্মেলন করেন ভারত অধিনায়ক। সেখানেই তাঁকে প্রশ্ন করা হয় মুম্বইয়ের অধিনায়কত্ব খোয়ানো নিয়ে। রোহিত বলেন, "দেখুন এটা জীবনের অংশ। জীবনে সবকিছু তো আপনার ইচ্ছামতো হতে পারে না। তবে এটুকু বলতে পারি, মুম্বইয়ের অধিনায়কত্ব করাটা দারুন একটা অভিজ্ঞতা ছিল।" রোহিতের (Rohit Sharma) কথাতেই স্পষ্ট, মুম্বইয়ের অধিনায়কত্ব হারানোটা হয়তো মন থেকে মেনে নিতে পারেননি তিনি। সেটা অবশ্য খেলার মাঠেও বারবার বোঝা গিয়েছে।

[আরও পড়ুন: রাজ্যপাল বোসের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, হেয়ার স্ট্রিট থানায় নির্যাতিতা]

রোহিতের নেতৃত্বে মুম্বই ইন্ডিয়ান্স সাফল্যের শীর্ষে পৌঁছেছিল। কিন্তু এবারের মেগা ইভেন্টের আগে নেতৃত্বের ব্যাটন রোহিতের হাত থেকে নিয়ে হার্দিকের (Hardik Pandya) হাতে তুলে দেওয়া হয়। তাতে অবশ্য সাফল্য পায়নি মুম্বই। চলতি মরশুমে ১০ ম্যাচের মধ্যে মোটে ৩টে জয় পেয়েছে ৫ বারের চ্যাম্পিয়নরা। চলতি মরশুমে প্লে-অফে সুযোগ পাওয়ার সম্ভাবনাও কার্যত শেষ।

[আরও পড়ুন: জীবনে কোনওদিন দ্বিতীয় হয়নি, মাধ্যমিকে কোন স্থানে হুগলির ‘বিস্ময় বালক’ তপজ্যোতি?]

রোহিতকে সরিয়ে হার্দিককে অধিনায়ক করার ঘোষণা করেছিলেন জয়বর্ধনে। তিনি স্পষ্ট বলছেন, ভবিষ্যতের কথা ভেবে এই সিদ্ধান্ত নিতেই হত। তাছাড়া এমন নয় যে রাতারাতি এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অনেক আলাপ আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া। এবং সেই সিদ্ধান্তে নেওয়ার প্রক্রিয়ায় ছিলেন রোহিত নিজেও। তবে রোহিতের কথাতেই এদিন স্পষ্ট হয়ে গেল, এই সিদ্ধান্ত নেওয়ার আগে তাঁর সঙ্গে সেভাবে আলোচনা করা হয়নি।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মরশুমের শুরুতে তাঁকে হারাতে হয়েছে মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব।
  • অবশেষে তিনি মুখ খুললেন। বললেন জীবন দর্শনের কথা।
  • রোহিতের কথাতেই স্পষ্ট, মুম্বইয়ের অধিনায়কত্ব হারানোটা হয়তো মন থেকে মেনে নিতে পারেননি তিনি।
Advertisement