shono
Advertisement
IPL

মানা হবে কেকেআরের দাবি? রিটেনশনের নিয়ম স্থির করতে আজই বৈঠক!

ফ্র্যাঞ্চাইজিগুলিকে ১৫ নভেম্বরের মধ্যে রিটেনশনের চূড়ান্ত তালিকা দিয়ে দিতে হবে।
Published By: Anwesha AdhikaryPosted: 12:22 PM Sep 28, 2024Updated: 03:28 PM Sep 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেকেআরের দাবি মেনে কি বাড়ানো হবে রিটেনশনের সংখ্যা? ফ্র্যাঞ্চাইজিগুলো মোট কজন ক্রিকেটারের জন্য আর টি এম কার্ড ব্যবহার করতে পারবে? মেগা অকশনের নিয়মে কি বদল আসবে? আইপিএলের এমন হাজারো প্রশ্নের জবাব মিলতে পারে শনিবার। সূত্রের খবর, এদিনই বৈঠকে বসতে চলেছে আইপিএলের গভর্নিং কাউন্সিল। নিলাম সংক্রান্ত সমস্ত নিয়ম এদিনের বৈঠকেই চূড়ান্ত হয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

Advertisement

সূত্রের খবর, শনিবার বেঙ্গালুরুতে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল। কার্যত হুড়মুড় করে এই বৈঠক ডাকা হয়েছে বলে জানা গিয়েছে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের দাবি, শুক্রবার রাতে নোটিস পাঠিয়ে শনিবার বৈঠকে হাজির থাকতে বলা হয়েছে কাউন্সিলের সদস্যদের। চলতি মাসের শেষেই রিটেনশনের নিয়ম ঘোষণা করা হবে বলে আগে খবর ছড়িয়েছিল। সেই মতোই শনিবার বৈঠক ডাকার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে শনিবার বৈঠক হলেও রিটেনশনের নিয়ম প্রকাশ্যে আসতে আরও কিছুটা সময় লাগতে পারে। সূত্রের খবর, রিটেনশনের নিয়ম নিয়ে বৈঠকে যা সিদ্ধান্ত হয় সেটা সাধারণ সভাতেও পেশ করা হবে। সেখান থেকে ছাড়পত্র পাওয়ার পরেই হয়তো ঘোষণা করা হবে নিলাম এবং রিটেনশন সংক্রান্ত নিয়ম। জানা গিয়েছে, রবিবার সাধারণ সভা হবে। তার পরেই হয়তো জানা যাবে নতুন নিয়ম। সূত্রের খবর, রিটেনশন এবং আরটিএম মিলিয়ে ৬ জনকে ধরে রাখতে পারবে দলগুলো, এমনটাই সিদ্ধান্ত হতে পারে।

জানা গিয়েছে, বোর্ড চাইছে যেন অন্তত দুমাসের সময় ফ্র্যাঞ্চাইজিগুলিকে দেওয়া যায় পরিকল্পনা করার জন্য। ফ্র্যাঞ্চাইজিগুলিকে ১৫ নভেম্বরের মধ্যে রিটেনশনের চূড়ান্ত তালিকা দিয়ে দিতে হবে। ১৫ তারিখের পর যে কোনও দিন নিলামের দিন ধার্য করা হতে পারে। এবারের মেগা নিলাম ভারতের মাটিতে হবে না, সেটা মোটামুটি নিশ্চিত। শোনা যাচ্ছে, লন্ডনে হতে পারে আইপিএলের মহানিলাম। যদিও এখনও গোটা বিষয়টি পরিকল্পনার স্তরে রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সূত্রের খবর, শনিবার বেঙ্গালুরুতে বৈঠকে বসবে আইপিএলের গভর্নিং কাউন্সিল।
  • সূত্রের খবর, রিটেনশনের নিয়ম নিয়ে বৈঠকে যা সিদ্ধান্ত হয় সেটা সাধারণ সভাতেও পেশ করা হবে। সেখান থেকে ছাড়পত্র পাওয়ার পরেই হয়তো ঘোষণা করা হবে নিলাম এবং রিটেনশন সংক্রান্ত নিয়ম।
  • ফ্র্যাঞ্চাইজিগুলিকে ১৫ নভেম্বরের মধ্যে রিটেনশনের চূড়ান্ত তালিকা দিয়ে দিতে হবে। ১৫ তারিখের পর যে কোনও দিন নিলামের দিন ধার্য করা হতে পারে।
Advertisement